Mir cement
logo
  • ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

অবশেষে দেশে ফিরলেন ভারতে আটকে পড়া ৪৪ যাত্রী

অবশেষে দেশে ফিরলেন ভারতে আটকে পড়া ৪৪ যাত্রী
অবশেষে দেশে ফিরলেন ভারতে আটকে পড়া ৪৪ যাত্রী

বাংলাদেশ-ভারত স্থলসীমান্ত বন্ধের নিষেধাজ্ঞার জন্য বাংলাদেশি পাসপোর্টধারী ৪৪ যাত্রী আটকে ছিলেন ভারতে। অবশেষে মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত দেশে ফিরেছেন তারা। কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন থেকে অনুমতিপত্র নিয়ে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন হয়ে বাংলাদেশে ফিরেছেন এসব যাত্রীরা।

মঙ্গলবার (২৭ এপ্রিল) বিকেল ৪টার দিকে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব।

তিনি বলেন, করোনা রোধে বাংলাদেশ সরকার ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ রাখায় কয়েক হাজার বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী আটকে পড়েন ভারতে। তাদের বাংলাদেশে ফিরতে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন থেকে অনুমতিপত্র সংগ্রহ করতে হবে। সেই সঙ্গে ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর ল্যাবের করোনা টেস্টের সার্টিফিকেট দিয়ে দেশে ফেরার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ সরকার।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা মো. আজিম উদ্দিন জানিয়েছেন, ভারতে যে সকল বাংলাদেশি পাসপোর্টধারী আটকা পড়েছে শুধু তারাই অনুমতিপত্র নিয়ে দেশে ফিরছেন। যারা দেশে ফিরেছেন তাদের বাধ্যতামূলক বেনাপোলের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।

প্রসঙ্গত, মহামারি করোনাভাইরাস রোধে গত ২৬ এপ্রিল থেকে আগামী ৮ মে পর্যন্ত স্থলপথে বাংলাদেশ-ভারতের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত বন্ধ ঘোষণা করে বাংলাদেশ সরকার।

এসআর/

RTV Drama
RTVPLUS