Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

রাজধানীতে তেল মজুত ও বেশি দামে বিক্রি করায় জরিমানা

রাজধানীতে তেল মজুত ও বেশি দামে বিক্রি করায় জরিমানা
ছবি: সংগৃহীত

সয়াবিন তেল মজুত ও বেশি দামে বিক্রির করায় রাজধানীর যাত্রাবাড়ীতে তিন প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৯ মে) দুপুরে র‍্যাব-৩ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ অভিযানে এ জরিমানা করা হয়।

প্রতিষ্ঠান তিনটা হলো- অদ্বিতি ট্রেডার্স, মেসার্স সিফাত ট্রেডিং ও মেসার্স মিন্টু স্টোর।

র‍্যাব-৩ এর সহকারী পরিচালক বীণা রানী দাস বলেন, এই তিনটি দোকান থেকে প্রায় ৭৫ ড্রাম সয়াবিন তেলের মজুত পাওয়া গেছে। এ ছাড়া নির্ধারিত দামের চেয়ে ৩০ থেকে ৪০ টাকা বেশি দামে সয়াবিন তেল বিক্রি করায় এ জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আব্দুল জব্বার মণ্ডল বলেন, কেনা বেচার পাকা রশিদ সংরক্ষণ না করার পাশাপাশি পুরানো রেটের তেল মজুত করে নির্ধারিত বাজারমূল্যের চেয়ে বেশি দামে তেল বিক্রি করায় এ জরিমানা করা হয়েছে।

তবে জরিমানার পর প্রতিষ্ঠানের মালিকেরা বলছেন, পাইকারী ব্যবসায়ীদের কাছ থেকে তাদেরও বেশি দামে তেল কিনতে হচ্ছে। এমনকি কেনার রশিদও তাদের দেওয়া হয় না বলে অভিযোগ করেন তারা।

এ বিষয়ে আবদুল জব্বার মণ্ডল বলেন, পণ্য ক্রয়-বিক্রয়ের রশিদ সরবরাহ করা বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু রশিদ না পাওয়ার বিষয়ে তারা লিখিত অভিযোগ দেননি। অভিযোগ দিলেই আমরা ব্যবস্থা গ্রহণ করতে প্রস্তুত।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৫ মে) খোলা সয়াবিন তেল ১৪০ টাকা থেকে ১৮০ টাকা করা হয়। এ ছাড়া বোতলজাত সয়াবিন তেল লিটারপ্রতি ১৬০ টাকা থেকে ১৯৮ টাকা করা হয়। এর ফলে যারা আগের দামে তেল কিনে মজুত করে রেখেছেন তাদের অনেকেই এখন বর্তমান রেটে বেশি দামে তেল বিক্রি করছেন বলে অভিযোগ উঠেছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS