Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

ঢাবিতে সাংবাদিক হাবীব রহমানের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত

ঢাবিতে সাংবাদিক হাবীব রহমানের জানাজা অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে সময়ের আলোর জ্যেষ্ঠ সাংবাদিক হাবীব রহমানের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) দুপুর সাড়ে তিনটার দিকে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

এ সময় সাংবাদিক হাবীব রহমানের সহকর্মী, বন্ধু-স্বজনসহ অনেকেই উপস্থিত ছিলেন। জানাজায় ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদ, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা জানাজায় অংশ নেন।

এর আগে, দুপুর ২টা ৩০ মিনিটে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)-তে হাবীব রহমানের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্যরা ও সময়ের আলোর নির্বাহী সম্পাদক হারুন উর রশীদসহ তার সহকর্মী ও স্বজনরা উপস্থিত ছিলেন।

এর আগে, বুধবার রাত আড়াইটার পর রাজধানীর হাতিরঝিল থেকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে সাংবাদিক হাবীব রহমানকে মৃত ঘোষণা করা হয়।

শিক্ষা জীবনে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে ছিলেন হাবীব। পরবর্তীতে কর্মক্ষেত্রেও আওয়ামী লীগ বিটেই সাংবাদিকতার শুরু। ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বেশ কয়েকবার নির্বাচন করেন তিনি। প্রতিবারই বিজয়ী ছিলেন সদা হাস্যোজ্জ্বল এই সাংবাদিক। প্রথম নির্বাচনে অংশ নিয়ে কার্যনির্বাহী সদস্য এবং পরবর্তী নির্বাচনে সাংগঠনিক সম্পাদক পদে বিজয়ী হন তিনি।

এফএ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS