Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

শিগগিরই নতুন নিয়মে এসআই-সার্জেন্ট পদে নিয়োগ

শিগগিরই নতুন নিয়মে এসআই-সার্জেন্ট পদে নিয়োগ
ফাইল ছবি

শিগগিরই পুলিশের উপ-পরিদর্শক (এসআই) এবং সার্জেন্ট পদে নতুন নীতিমালা অনুযায়ী নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। পাশাপাশি মেধা ও শারীরিক দিক থেকে অধিকতর যোগ্যদের কনস্টেবল হিসেবে নিয়োগ দেওয়া হবে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) পুলিশ সদরদপ্তরের হল অব ইন্টেগ্রিটিতে তিন দিনব্যাপী অপরাধ পর্যালোচনা সভার শেষ দিনে সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, নতুন নীতিমালায় নিয়োগ হচ্ছে পুলিশ কনস্টেবল । কনস্টেবল নিয়োগ অত্যন্ত দক্ষতার সঙ্গে সুষ্ঠুভাবে সম্পন্ন করা হবে। আমরা পার্শ্ববর্তী বিভিন্ন দেশ এবং উন্নত অনেক দেশের নিয়োগ নীতিমালা পর্যালোচনা করে বাংলাদেশ পুলিশের উপযোগী কনস্টেবল নিয়োগ নীতিমালা প্রণয়ন করেছি। এর ফলে আমরা যোগ্যতা সম্পন্ন পুলিশ সদস্য নিয়োগে সক্ষম হবো। নতুন নীতিমালা অনুযায়ী পুলিশের এসআই এবং সার্জেন্ট পদেও লোক নিয়োগ করা হবে।

আইজিপি বলেন, পুলিশের কোন সদস্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে তাকে ছাড় দেওয়া হবে না। প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশনায় আমরা দেশ ও জনগণের কল্যাণে দুর্নীতিমুক্ত পুলিশ বাহিনী গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ।

ড. বেনজীর আহমেদ বলেন, অবৈধ অস্ত্রের ব্যবহার ও বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার বন্ধ করতে হবে। বর্তমানে দেশের বিভিন্ন স্থানে মেগা প্রজেক্ট বাস্তবায়িত হচ্ছে। এসব প্রজেক্টে অনেক বিদেশি নাগরিক কাজ করছেন। তাদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আগামীতে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য

আইন-শৃঙ্খলা রক্ষায় এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS