Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ আগস্ট ২০২১, ১৮:৩৮
আপডেট : ২৭ আগস্ট ২০২১, ১৯:০৯

পদ্মায় তীব্র স্রোতে আটকা পড়েছে ৫০০ গাড়ি

পদ্মায় তীব্র স্রোতে আটকা পড়েছে ৫০০ গাড়ি

পদ্মা নদীতে পানির তীব্র স্রোতে ঘাটে আটকা পড়েছে ৫ শতাধিক যানবাহন। দৌলতদিয়া পয়েন্টে পানি ৪ সেন্টিমিটার কমলেও বিপৎসীমার ৪৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তীব্র স্রোতে দৌলতদিয়ায় লঞ্চ ও ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। শুক্রবার (২৭ আগস্ট) দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় এমন চিত্র দেখা যায়।

ফেরি ঘাট থেকে কয়েক কিলোমিটার পেছনে ফেরি পারাপারে শতশত যানবাহন অপেক্ষা করছে। ভোগান্তিতে পড়েছে চালক ও সহকারীরা।

সরেজমিনে দেখা গেছে, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত পায় ৪ কিলোমিটার মহাসড়কের দুই লাইনে কমবেশি ৫০০ গাড়ির দীর্ঘ লাইন তৈরি হয়েছে। অপেক্ষমান যানবাহনের মধ্যে বেশিভাগ পণ্যবাহী ট্রাক।

অন্যদিকে ফেরিঘাটে যানজট কমাতে ঘাট থেকে সাড়ে ১৩ কিলোমিটার পেছনে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে কল্যাণপুর জামে মসজিদ পর্যন্ত দুই কিলোমিটার এলাকায় প্রায় ২০০ অপচনশীল পণ্যবাহী ট্রাককে আটকে রাখা হয়েছে, যা অগ্রাধিকার ভিত্তিতে পার করা হবে।

গোয়ালন্দ মোড়ে আটকে থাকা ট্রাকচালক শিফাত মিয়া বলেন, পণ্য নিয়ে বেনাপোল থেকে ঢাকায় যাচ্ছি। কিন্তু গোয়ালন্দ মোড়ে ট্রাফিক পুলিশ আটকে দিয়েছে। সিরিয়াল করা হয়েছে। সেই সিরিয়াল নিয়ে রাত শেষে দুপুর হয়েছে এখনও ফেরিতে উঠতে পারিনি। শিফাতের মতো শতশত যানবাহন চালকের একই কথা।

ঘাট সংশ্লিষ্টরা জানান, পদ্মার পানির তীব্র স্রোতে ফেরি চলাচল বিঘ্ন ঘটছে। ফলে দৌলতদিয়া ঘাটে ফেরি ভিড় তৈরি হয়েছে। দৌলতদিয়া থেকে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে যাওয়ার সময় স্রোত কমবেশি অনুকূলে থাকছে। ফলে ফেরি পৌঁছে যাচ্ছে ২০-২৫ মিনিটেই। কিন্তু পাটুরিয়া থেকে দৌলতদিয়ায় আসার সময় বিপত্তি বাধছে।

পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল বিঘ্ন ঘটছে। এতে যানবাহন পারাপারে সময় বেশি লাগছে বলে জানান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন।

এফএ/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS