Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ জুলাই ২০২১, ১৭:৩১
আপডেট : ২৮ জুলাই ২০২১, ১৭:৪৩

দৌলতদিয়া ঘাটে কর্মস্থলে ফেরা মানুষের ভিড়, ভোগান্তি চরমে

দৌলতদিয়া ঘাট

সরকারের কঠোর লকডাউন উপেক্ষা করে ঈদের ছুটি শেষে বুধবারও (২৮ জুলাই) সকাল থেকেই কর্মজীবী মানুষরা কর্মস্থল ঢাকায় ফিরছেন। চাকরি রক্ষার জন্য মহামারির মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন কর্মজীবী হাজার হাজার মানুষ ঢাকায় যেতে বাধ্য হচ্ছেন।

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার হাজার হাজার মানুষ কর্মস্থল ঢাকায় ফিরে যাচ্ছেন। প্রতিদিন সকাল থেকে শুরু করে রাত ৯-১০টা পর্যন্ত ফেরিতে নদী পাড়ি দিবার জন্য দৌলতদিয়া ঘাটে আসছেন। কঠোর লকডাউন চললেও কর্মজীবী মানুষের ফেরি পারাপার বন্ধ নেই। ঢাকাগামী যাত্রীরা চাকরি রক্ষাসহ বিভিন্ন অজুহাত দেখিয়ে বিভিন্ন কৌশলে ঢাকায় যাচ্ছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট অফিস সূত্রে জানা যায়, ঈদ শেষে গত বৃহস্পতিবার থেকে বুধবার (২৮ জুলাই) পর্যন্ত গত ৭ দিন ধরে ফেরিতে পদ্মা-যমুনা নদী পাড়ি দিতে দৌলতদিয়া ঘাটে আসছেন। এদের মধ্যে স্বাস্থ্যবিধির কোনো তোয়াক্কা না করেই কর্মস্থলে ফেরা যাত্রীরা স্বাভাবিক সময়ের মতো কর্মস্থলে ফিরে যাচ্ছেন।

এদিকে ঢাকা ফেরত যাত্রীরা পরিবার-পরিজন নিয়ে দৌলতদিয়া ঘাটে এসে ঢাকায় যাওয়ার যানবাহন না পেয়ে বিপাকে পড়তে হচ্ছে। তাদের ঘাট এলাকায় এসে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থেকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে ফেরির জন্য অপেক্ষায় থাকা আলাল শেখ জানান, সে ঢাকার একটি গার্মেন্টসে চাকরি করেন। গত সোমবার থেকে তার অফিস খুলেছে। লকডাউনের কারণে তার ঢাকায় যেতে দুইদিন দেরি হয়েছে। আজ বুধবার (২৮ জুলাই) ঢাকায় গিয়ে রাতে অফিস করতে হবে। এ জন্য লকডাউনের মধ্যে ভেঙে ভেঙে ফেরিতে নদী পাড়ি দিয়ে পাটুরিয়া ঘাটে এসেছেন। যেকোনো উপায়ে তাকে ঢাকায় যেতেই হবে।

বিঅইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের ম্যানেজার খোরশেদ আলম জানান, বুধবার (২৮ জুলাই) সকাল থেকেই কর্মস্থলে ফেরা যাত্রীদের অন্যান্য দিনের তুলনায় বেশি দেখা যাচ্ছে। এ নৌ-রুটে ৮টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। তবে আগামী শুক্রবার ও শনিবার যাত্রীদের বেশি চাপ পড়ার আশঙ্কা করা হচ্ছে।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS