Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

১৬ ওয়ার্ডের ৯৫ শতাংশ বর্জ্য অপসারণ করলো ডিএসসিসি

The DSCC removed 95 percent of the waste in 16 wards
ফাইল ছবি

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করার ঘোষণা দিয়েছিলেন ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র। এরই ধারাবাহিকতায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) বুধবার (২১ জুলাই) রাত ৯টা পর্যন্ত ৮টি ওয়ার্ডে পশু কোরবানির শতভাগ বর্জ্য অপসারণ করেছে।

ঢাকা দক্ষিণ সিটির যেসব ওয়ার্ডে শতভাগ বর্জ্য অপসারিত হয়েছে, সেগুলো হলো- ১০, ৩২, ৩৪, ৩৬, ৩৮, ৩৯, ৪৩ ও ৬৬। এছাড়া, ১৬টি ওয়ার্ডের ৯৫ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হলো- ৩, ৯, ১৯, ২০, ২৫, ২৮, ৩৫, ৪১, ৪২, ৪৬, ৪৭, ৫২, ৫৩, ৫৪, ৫৭ ও ৭১।

বুধবার (২১ জুলাই) রাতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের গণমাধ্যমের কাছে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান। তিনি বলেন, রাত ৯টার মধ্যে ডিএসসিসির ৮টি ওয়ার্ডের শতভাগ এবং ১৬টি ওয়ার্ডের ৯৫ ভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। এছাড়াও ৯টি ওয়ার্ডের ৯০ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হলো- ২৩, ৩১, ৩৩, ৪০, ৪৪, ৪৫, ৪৮, ৫০ ও ৫৬।

এর আগে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, কোরবানির পশুর হাটের বর্জ্য এবং কোরবানির বর্জ্য অপসারণ তদারকিতে ১০টি টিম গঠন করা হয়েছে। পাশাপাশি করপোরেশনের কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকির জন্য একটি কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে।

এর আগে, সকালে ঈদের নামাজ পড়ার পর দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র তাপস বলেন, ঢাকাবাসীর প্রতি নিবেদন করব, আপনারা অত্যন্ত সুষ্ঠুভাবে পবিত্র ঈদুল আজহা উদযাপন করবেন, কোরবানি দেবেন। আমাদের পরিচ্ছন্নতাকর্মী, বর্জ্য সংগ্রহকারীর বিশাল জনবল আজ থেকে কাজ করবে। আপনাদের কোরবানির বর্জ্য তাদের হাতে দেবেন, যাতে করে আমরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা শহর থেকে সব বর্জ্য অপসারণ করতে পারি। একটি পরিষ্কার-পরিচ্ছন্ন নগরী যেন ঢাকাবাসীকে উপহার দিতে পারি।

কেএফ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS