Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

চার লেনের গাড়ি এক লেনে, বঙ্গবন্ধু সেতুর পূর্বপারে যানজট

যানজটের দৃশ্য

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চল এলাকায় ফ্লাইওভার নির্মাণকাজ চলায় এক লেনে যানবাহন চলাচল করছে। চার লেনের যানবাহন ওই স্থানে এসে এক লেনে চলাচল করায় এখানে প্রতিনিয়তই যানজটের সৃষ্টি হচ্ছে। কালিহাতি উপজেলার এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত ১৫ কিলোমিটার রাস্তা দুই লেন থেকে চার লেনের কাজ না করায় ওই এলাকায় প্রতিনিয়ত লেগে থাকছে যানজট।

বঙ্গবন্ধু সেতু দিয়ে উত্তর বঙ্গের ২২টি জেলার যানবাহন যাতায়াত করে। ঢাকাসহ দক্ষিণের সকল জেলার যানবাহন যখন উত্তর বঙ্গের প্রবেশদ্বার বঙ্গবন্ধু সেতু পার হতে এলেঙ্গা থেকে দুই লেনে প্রবেশ করে তখনই যানজটের সৃষ্টি হয়। যা ক্রমান্বয়ে দীর্ঘ থেকে দীর্ঘতর হয়ে মানুষের নাভিশ্বাস উঠে যায়।

এদিকে এ যানজটপূর্ণ এলাকাতে রয়েছে কয়েকটি আঞ্চলিক মহাসড়কের সংযোগস্থল, যা যানজটকে আরও দীর্ঘ করতে সহায়তা করে। এলেঙ্গা থেকে ময়মনসিংহ, এলেঙ্গা থেকে তারাকান্দি এবং গোড়াই-সখিপুর সড়কের শত শত যানবাহন ইউটার্ন নিয়ে মহাসড়কে উঠছে। এ কারণেও ওই এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে।

যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে গোড়াই হাইওয়ে পুলিশ গোড়াই এলাকায় ওয়াচ টাওয়ার নির্মাণ করেছেন। এছাড়া মহাসড়কে যানজট এড়াতে বিভিন্ন স্থানে গোড়াই হাইওয়ে ও মির্জাপুর থানা পুলিশ কাজ করছেন।

টাঙ্গাইল জেলা পুলিশ মহাসড়কের বিভিন্ন স্থানে তাবু টাঙিয়ে মাইকিং করে চালকদের সচেতন করছেন।

সিরাজগঞ্জ থেকে আসা পশুবাহী ট্রাকের চালক ইয়াছিন মিয়া জানান, ১৪টি গরু নিয়ে ঢাকার গাবতলি যাচ্ছেন। মহাসড়কের যমুনা সেতুর পূর্বপারে যানজটে আটকা পড়তে হয়েছে। এছাড়া মির্জাপুরের গোড়াই এসেও যানজটে পড়তে হলো।

গোড়াই এলাকায় ওয়াচ টাওয়ারে দায়িত্বরত হাইওয়ে পুলিশের সার্জেন্ট রুবেল হাসান জানান, মহাসড়কে যাত্রীবাহী বাসের পাশাপাশি পশুবাহী যানবাহনের চলাচল কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। চার লেনের যানবাহন গোড়াই এলাকায় এসে এক লেনে চলাচল করছে। এছাড়া গোড়াই-সখিপুর সড়কের যানবাহন মহাসড়কে উঠার সময় যানবাহনের গতি কমে যাচ্ছে। এ কারণে থেমে থেমে যান চলাচল করছে। পুলিশ ওয়াচ টাওয়ারের মাধ্যমে নিয়মিত মনিটরিং করছে।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS