Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

ডিএসসিসির শ্রেষ্ঠ কাউন্সিলর হলেন মোকাদ্দেস হোসেন জাহিদ

ডিএসসিসির মেয়র ‘শ্রেষ্ঠ কাউন্সিলর’ পুরস্কার দিচ্ছেন কাউন্সিলর মোকাদ্দেস হোসেন জাহিদকে

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২৪ নম্বর ওয়ার্ডের জলাবদ্ধতা নিরসন, জনদুর্ভোগ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড সফলভাবে বাস্তবায়নের কারণে কাজের স্বীকৃতিস্বরূপ ডিএসসিসির ইতিহাসে প্রমবারের মতো 'শ্রেষ্ঠ কাউন্সিলর' পুরস্কার পেলেন করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. মোকাদ্দেস হোসেন জাহিদ।

পুরনো ঢাকার জগন্নাথ সাহা রোড, শহীদ নগর, রাজ নারায়ন ধার রোড নিয়ে গঠিত ২৪ নম্বর ওয়ার্ড। এই ওয়ার্ডে পরিস্কার-পরিচ্ছন্ন, রাস্তা-ঘাট উন্নয়ন, দূষণ নিয়ন্ত্রণ ও করোনা মহামারির এসময়ে জনসচেতনার ওপর গুরুত্ব দেন কাউন্সিলর মোকাদ্দেস হোসেন জাহিদ। এসব কাজের স্বীকৃতি হিসেবে ডিএসসিসির প্রথম শ্রেষ্ঠ কাউন্সিলর হিসেবে একটি ক্রেস্ট ও সনদের পাশাপাশি ৫০ হাজার টাকা পান।

জানা গেছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মোট ৭৫টি ওয়ার্ড। এসব ওয়ার্ডের প্রত্যেক কাউন্সিলরের ভেতর থেকে এই প্রথম একজন শ্রেষ্ঠ কাউন্সিলর পুরস্কার পেয়েছেন।

বৃহস্পতিবার (১৫ জুলাই) নগর ভবনের মেয়র হানিফ অডিটোরিয়ামে ডিএসসিসির দ্বিতীয় পরিষদের অষ্টম করপোরেশন সভার শুরুতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস পুরস্কারটি কাউন্সিলর মো. মোকাদ্দেস হোসেন জাহিদের হাতে তুলেদেন।

কাউন্সিলরের হাতে শ্রেষ্ঠ কাউন্সিলরের পুরস্কার তুলে দেওয়ার সময়ে ডিএসসিসির মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান মনে হয়। আমার সঙ্গে যারা কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন, আমি তাদের মধ্যে উদ্যম, উদ্যোগ, সততা, নিষ্ঠা ও একাগ্রতা পেয়েছি। জনপ্রতিনিধি হিসেবে আমাদের কাউন্সিলরবৃন্দের আন্তরিকতা ও নিরলস পরিশ্রম, জনকল্যাণে আপনাদের ত্যাগের বিনিময়ে আমরা যে লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করি এবং সেই লক্ষ্যেমাত্রা কিছুটা হলেও যখন অর্জিত হয়- তখনই আমরা সন্তুষ্টি লাভ করি ও আত্মতৃপ্তি উপলব্ধি করি। কিন্তু এত ত্যাগ, কর্মোদ্যোগের পরও জনপ্রতিনিধিদের কখনো সেভাবে কোনো স্বীকৃতি প্রদান করা হয় না। একুশে পদক, স্বাধীনতা পদকসহ নানারকম স্বীকৃতিতে কখনো জনপ্রতিনিধিদের সেবা ও ত্যাগের মূল্যায়ন করা হয় না। কিন্তু আমরা মনে করি, যারা জনকল্যাণে নিজেদেরকে নিয়োজিত রাখেন তাদের কর্মস্পৃহা বাড়ানো এবং অন্যান্য জনপ্রতিনিধিদেরকে উৎসাহিত করার জন্য স্বীকৃতির প্রয়োজন রয়েছে। সেজন্য আমরা করপোরেশন হতে প্রথমবারের মতো শ্রেষ্ঠ কাউন্সিলর পুরস্কার প্রদান করা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ইতিহাসে এই প্রথম কোনো একজন কাউন্সিলর ‘শ্রেষ্ঠ কাউন্সিলর’ পুরস্কার পেয়েছেন। এ বিষয়ে ডিএসসিসির ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. মোকাদ্দেস হোসেন জাহিদ আরটিভি নিউজকে বলেন, সিটি করপোরেশন প্রতিটি ওয়ার্ডে জনদুর্ভোগ, উন্নয়ন ও ক্রীড়া অনুষ্ঠানসহ বিভিন্ন বিষয়ে সার্ভে করেছে। আমাদের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক একটি কমিটি রয়েছে। এর আগে কমিটি কোনো ধরনের অনুষ্ঠান করেনি। এবারই প্রথম ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। ডিএসসিসির ৭৫টি ওয়ার্ড থেকে খেলোয়াড়রা খেলেছেন। ৭৫টি ওয়ার্ড মিলে এক ধরনের মিলন-মেলার মতো হয়েছে।

তিনি আরও বলেন, শ্রেষ্ঠ কাউন্সিলর হিসেবে মেয়র মহোদয় একজন কাউন্সিলরকে পদক দিবেন এটি কখনই ভাবিনি। ডিএসসিসির ইতিহাসে প্রথমবারের মতো শ্রেষ্ঠ কাউন্সিলরের পুরস্কার পাওয়ায় মেয়রের প্রতি অশেষ শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানিয়েছেন কাউন্সিলর মো. মোকাদ্দেস হোসেন জাহিদ।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS