Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ জুলাই ২০২১, ১৯:৪৪
আপডেট : ১৫ জুলাই ২০২১, ১৯:৪৮

দৌলতদিয়া ফেরিঘাটে গণ-পরিবহন ও পশুবাহী ট্রাকের দীর্ঘ সাড়ি

ফেরিঘাট

দেশের অন্যতম নৌ-রুট রাজবাড়ী দৌলদিয়া প্রান্তে কঠোর লকডাউন শেষে গণ-পরিবহন ও কোরবানির পশুবাহী ট্রাকের চাপে ঘাট এলাকায় নদী পারের অপেক্ষায় আটকা পড়েছে অসংখ্য যানবাহন। এতে করে যাত্রীদের সঙ্গে ট্রাকে থাকা গরুগুলো নিয়ে চরম বিপাকে মালিকরা।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল থেকে দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে অন্তত ৩ কিলোমিটার দূর পর্যন্ত সৃষ্টি হয় যানবাহনের দীর্ঘ সারি। তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে সিরিয়ালের দৈর্ঘ্য। আটকে থাকা যানবাহনের যাত্রীদের দুর্ভোগের পাশাপাশি প্রচণ্ড গরমে কোরবানি উপলক্ষে ঢাকাসহ আশপাশের জেলায় ট্রাকে করে বিক্রির জন্য নিয়ে যাওয়া গরুগুলো নিয়ে চরম দুর্ভোগে পড়েছেন ব্যবসায়ীরা। রোদ ও গরমে বেশির ভাগ গরুগুলো অসুস্থ হয়ে পড়ছে। পরিস্থিতি মোকাবেলায় তাদের ভরসা হাতপাখা। প্রতিটি ট্রাকে ৮/১০জন করে রাখাল অবিরাম গরুগুলোকে বাতাস করে চলেছেন।

কুষ্টিয়া থেকে পরিবহনে করে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়া এক যাত্রী বলেন, কঠোর লকডাউনের কারণে ঢাকায় যেতে পারিনি। গুরুত্বপূর্ণ কাজে যেতে হচ্ছে, আবার ঈদের আগেই ফিরতে হবে। আমি নিয়মিত ঢাকা চলাচল করি। অনেক কিছু পরিবর্তন দেখেছি কিন্তু ঘাটের এই দুর্ভোগের চিত্রের পরিবর্তন হলো না। কয়েক ঘণ্টা আগে এসেছি কিন্তু ফেরির নাগাল পেলাম না, কখন পাব তারও ঠিক নাই।

এক গরু ব্যবসায়ী বলেন, এলাকা থেকে গরু কিনেছি। বেশি দামে বিক্রির আশায় ঢাকা যাচ্ছি। তবে সময়মত যেতে না পারলে ভালো দাম পাওয়া যাবে না। এসব গরু গরম সহ্য করতে পারে না।

বিআইডব্লিউটিসি’র স্থানীয় সূত্র জানায়, একসঙ্গে বিপুল সংখ্যক যানবাহন নদী পারাপার হতে আসায় দৌলতদিয়া ঘাট এলাকায় নদী পারের অপেক্ষায় যানবাহনগুলো সিরিয়ালে আটকা পড়েছে। দুর্ভোগ কমাতে যাত্রীবাহী যানবাহন ও কোরবানির পশুবাহী ট্রাকগুলো অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক (ম্যানেজার) মো. শিহাব উদ্দিন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে বর্তমানে ছোট-বড় মিলিয়ে ১৫টি ফেরি চলাচল করছে। ঈদ-উল আযহা উপলক্ষে দু’একদিনের মধ্যে আরও দু’টি রোরো ফেরি এ নৌ-রুটের বহরে যুক্ত হবে। এছাড়া ৩নং ফেরিঘাটটি সাময়িক সময়ের জন্য বন্ধ রেখে মেরামত কাজ করা হচ্ছে।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS