Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

গলার কাটা বিআরটি প্রকল্প, মহাসড়কে দীর্ঘ যানজট

রাস্তার চিত্র

গাজীপুর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। ৩০ মিনিটের পথ পাড়ি দিতে সময় লাগছে ৪ থেকে ৬ ঘণ্টা। ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। সোমবার (১৪ জুন) রাত থেকে যানজট শুরু হয়।

টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে ডাক্তারের কাছে চিকিৎসা নিতে আসা রিয়া আক্তার জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত মাত্র ১২ কিলোমিটার পথ। এই পথ পারি দিতে ৩০ মিনিট লাগার কথা। কিন্তু যানজটের কারণে ৪ ঘণ্টা সময় লেগেছে। যানজটে বাসে বসে থাকতে থাকতে ক্লান্ত হয়ে গেছি।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, মঙ্গলবার ভোররাত থেকে ভারী বৃষ্টি হয় এসব এলাকায়। এছাড়া ধৌউর ব্রিজ এলাকায় ১৪ চাকার একটি ট্রলি বিকল হয়ে যাওয়ায় যানজট সৃষ্টি হয়েছে। ফলে রাজধানীর এয়ারপোর্ট রোড, আবদুল্লাহপুর থেকে আশুলিয়া রোডেও যানজট লেগেছে।

ট্রাফিক পুলিশ ও এলাকাবাসী জানায়, মহাসড়কের চলমান কাজ ও বৃষ্টির কারণে প্রায় দিনই যানজটের সৃষ্টি হয়। এতে শিল্প-নগরীর হাজার হাজার অফিসগামী মানুষ ভোগান্তিতে পড়েন। বৃষ্টির কারণে ভোগান্তি আরও বেড়ে যায়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার আবদুলা আল-মামুন জানায়, বিআরটি প্রজেক্টের কাজ চলমান থাকায় এবং বৃষ্টিতে মহাসড়কের অনেক জায়গায় পানি নিষ্কাশন না হওয়ায় এই যানজটের সৃষ্টি হয়েছে। এতে মারাত্মক ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। যানজট নিরসনে পুলিশ সদস্যরা কাজ করছেন।

বিআরটিএর এডিশনাল সেক্রেটারি নিলিমা আক্তারের সঙ্গে কথা বলার জন্য ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি। এর কিছুক্ষণ পর ফোন বন্ধ পাওয়া যায়।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS