Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২১, ২২:৪৫
আপডেট : ০৮ জুন ২০২১, ২৩:০১

ফেসবুকে প্রেম, স্কুলছাত্রীকে ভারতে পাচারের চেষ্টা

ফেসবুকে প্রেম, স্কুলছাত্রীকে ভারতে পাচারের চেষ্টা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয়। ধীরে ধীরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। আর এই সুযোগে বিভিন্ন প্রলোভন দেখিয়ে করোনাভাইরাস মহামারি সময়েও নারী পাচার চক্র শরীয়তপুর সদর উপজেলা থেকে দশম শ্রেণির এক ছাত্রীকে (১৬) ভারতে পাচারকালে উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (০৮ জুন) যশোরের চাঁচড়া চেকপোস্ট থেকে কিশোরীকে উদ্ধার নারী ও শিশু পাচার রোধের কাজে নিয়োজিত একটি এনজিও কর্মীরা। পরে কিশোরী মহিলা অধিদপ্তরে নিয়ে যাওয়া হয়। এখন কিশোরী সংস্থাটির সেফহোমে আছে। পরে শরীয়তপুরের জেলা প্রশাসক পারভেজ হাসান ওই কিশোরীর পরিবারকে খবর দেয়।

আরও পড়ুন...‘প্রজেক্ট তেলাপিয়া’ নামে ভবন নেই

ওই কিশোরী স্বজনদের ভাষ্যমতে, তার বাবা ভ্যানচালক এবং মা প্রবাসে থাকেন। স্মার্টফোন চালাতে গিয়ে ফেসবুকে আসক্ত হয়ে পড়ে। ছয় মাস আগে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার লক্ষ্মীপুর গ্রামের এক যুবকের সঙ্গে ফেসবুকে পরিচয় থেকে প্রেম এবং একপর্যায়ে বিয়ে করে। পরে চার মাস সংসার শেষে প্রতারিত হয়। এরপর এক মাস আগে ফেসবুকে যশোরের এম ডি শিহাব খান নামের এক যুবকের সঙ্গে পরিচয় হয় তার। পরিচয় থেকে প্রেমের সম্পর্ক হয়।

বেসরকারি সংস্থা অপারেশন জেনারেশনের মাঠ তদন্ত কর্মকর্তা সুনিতা সরকার বলেন, নারী পাচারের সংঘবদ্ধ চক্রের হাত থেকে রক্ষা পেলো কিশোরী। এ চক্রটি বাংলাদেশ সীমান্ত অতিক্রম করতে পারলে আর ধরা যেত না।

এফএ

RTV Drama
RTVPLUS