Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

  ১৬ মে ২০২১, ১৬:২০
আপডেট : ১৬ মে ২০২১, ১৬:২৩

ওসির মানবিকতায় বৃদ্ধ ফিরে পেলেন তার পরিবার

ওসির মানবিকতায় বৃদ্ধ ফিরে পেলেন তার পরিবার
ওসির মানবিকতায় বৃদ্ধ ফিরে পেলেন তার পরিবার

গাজীপুরের কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরীর মানবিকতায় এক বৃদ্ধ ফিরে পেলেন তার পরিবার। ওসি নিজ খরচে তিনদিন চিকিৎসা দিয়ে রোববার (১৬ মে) দুপুরে বৃদ্ধকে তার সন্তানের কাছে ফেরত দেন। বৃদ্ধ হলেন চাদপুরের হাইমচর থানার গোলাম আলী সরকার কান্দিগ্রামের গোলাম আলী সরকারের ছেলে মোহাম্মদ আলী সরকার (৭০)।

বৃদ্ধের পরিবার ও পুলিশ সূত্র জানায়, বৃদ্ধ মোহাম্মদ আলীর স্মৃতিশক্তি লোভ পাওয়ায় অনেক কিছু মনে পড়ে না তার। গত ১২ দিন আগে তিনি ছোট ছেলে নাজমুল সরকারের ভাড়া বাসা গাজীপুর মহানগরের টঙ্গী থেকে বের হলে নিখোঁজ হন। খোঁজাখুঁজি করে পাওয়া যাচ্ছিল না তাকে। শুক্রবার (১৪ মে) কালিয়াকৈর উপজেলার চান্দরা ছাপড়া মসজিদ এলাকায় দোকানের সামনে শুয়ে ছিলেন। এ অবস্থায় সন্ধ্যায় কালিয়াকৈর থানা পুলিশে খবর দেয় এলাকাবাসী। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। ওই বৃদ্ধ নিজ নাম, গ্রাম, থানার নাম ছাড়া আর কিছু বলতে না পারায় ওসি কালিয়াকৈর থানা ফেসবুক আইডি থেকে বৃদ্ধের নাম ও ছবিসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন।

জানা গেছে, বৃদ্ধের এক প্রবাসী আত্মীয় ফেসবুকে ছবি দেখতে পেয়ে বৃদ্ধের পরিবারকে বিষয়টি জানান। পরে শনিবার দুপুরে বৃদ্ধের পরিবার থেকে লোকজন কালিয়াকৈর থানায় আসেন। এসময় ওসি যাচাই-বাছাই করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বৃদ্ধকে এনে তার মেঝো ছেলে দিদারুল ইসলামের হাতে তোলে দেন।

বৃদ্ধের ছেলে দিদারুল ইসলাম বলেন, থানার ওসি মহোদয়ের মানবতার কারণে আমার বাবা আমাদের মাঝে ফিরতে পেরেছেন। বাবাকে ফিরে পেয়ে আমি ও আমার পরিবারের সবাই খুশি।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, মানুষের সেবা করাই পুলিশের ধর্ম। ওই বৃদ্ধ আমাদের মাধ্যমে তার পরিবারের কাছে ফিরে যেতে পেরেছেন। এতে আমি অনেক আনন্দিত।

এসআর/

RTV Drama
RTVPLUS