Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

পদ্মা সেতু উদ্বোধনের দিনই রেল চলবে : রেলমন্ত্রী

পদ্মা সেতু উদ্বোধনের দিনই রেল চলবে : রেলমন্ত্রী
পদ্মা সেতু উদ্বোধনের দিনই রেল চলবে : রেলমন্ত্রী

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, পদ্মা সেতু উদ্বোধনের দিনই মুন্সীগঞ্জের মাওয়া থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত চলবে রেল। পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ভায়াডাক্টারের সঙ্গে যুক্ত করা হয়েছে এ রেল লাইন সংযোগ। সেতু উদ্বোধনের দিনই সেতু অতিক্রম করে ভাঙ্গা পর্যন্ত যেতে পারবে রেল। ভাঙ্গা জংশন স্টেশন পায়রা বন্দরের সঙ্গে যুক্ত হবে। এ ছাড়া ফরিদপুর যশোরসহ ৪টি লাইন হয়ে বিভিন্ন গন্তব্যে যাবে।

মঙ্গলবার (৪ মে) বেলা সাড়ে ১১ টার দিকে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে স্থাপন হওয়া রেল সংযোগ ভায়াডাক্টার স্থান পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

আরও পড়ুন... প্রকাশ্যে গুলি করে অধ্যক্ষকে খুন

রেলমন্ত্রী বলেন, ইতোমধ্যে রেলের মূল কাজের প্রায় ৪১ শতাংশ শেষ হয়েছে এবং মাওয়া থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত কাজের ৬৬ শতাংশ শেষ হয়েছে। বাকী কাজ আগামী জুন-জুলাই মাসের মধ্যে শেষ হবে। পরে মাওয়া প্রান্ত পরিদর্শন শেষে স্পিড বোট যোগে শরিয়তপুরের পদ্মা সেতুর জাজিরা প্রান্তে রেলের সার্বিক কাজের অগ্রগতি পরিদর্শনে যান তিনি। এর আগে বেলা ১১টার দিকে মাওয়া প্রান্ত পরিদর্শনে আসেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে মহা-পরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, প্রকল্প পিডি, অতিরিক্ত মহা-পরিচালক (অবকাঠামো), পদ্মা সেতুর রেলওয়ে প্রকল্পের চীপ ইঞ্জিনিয়ার মন্ত্রী’র সফর সঙ্গী নাজনিন আরা প্রমুখ।

প্রসঙ্গত, গত ৩ মে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে সেতুর ভায়াডাক্টারের সঙ্গে রেল লাইন সংযোগ স্থাপন করা হয়।

এসআর/

RTV Drama
RTVPLUS