Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

খোলা জায়গায় সরেনি কাঁচাবাজার, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

খোলা জায়গায় সরেনি কাঁচাবাজার, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি
ফাইল ছবি

করোনাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনের নির্দেশনা মানা হচ্ছে না। কাঁচাবাজার রয়েছে আগের অবস্থানে। রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।

বুধবার (১৪ এপ্রিল) ভোর ৬টা থেকে শুরু লকডাউন। সার্বিক কার্যাবলী ও চলাচলে কিছু বিধি-নিষেধ আরোপ করেছে সরকার। সেখানে বলা হয়েছে, কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা জায়গায় স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করা যাবে।

বুধবার সকালে ভাটারা থানার ফেরাজীটোলা, নতুন বাজার ও সাইদনগর এলাকা, সেগুনবাগিচা, উত্তর বাড্ডাসহ কয়েকটি কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, এসব বাজারের কোনোটাই খোলা জায়গা সরানো হয়নি। আগের টিনশেড ঘরের মধ্যেই চলছে কেনা-বেচা। এসব বাজারে আসা ক্রেতাদের মুখে মাস্ক থাকলেও বিক্রেতাদের কারও মুখে মাস্ক দেখা যায়নি।

মিরপুর-২ নম্বর কাঁচাবাজারের মুরগি ব্যবসী আনিসুর রহমান বলেন, মুরগির দোকান বাইরে সরানো সম্ভব না। তাই আমরা এখানেই আছি। মাস্ক পড়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা অনেক কাজ করি, করোনা আমাদের ধরবে না।

কারওয়ান বাজারের এক ক্রেতা রায়হান বলেন, বাজারের দাম স্বাভাবিক রয়েছে। তবে একটু বেশি লোকজনের উপস্থিতি। এমনকি বিক্রেতাদের কারও মুখে মাস্ক দেখা যায়নি।

এ বাজারে আগত ক্রেতা রাশিদুল ইসলাম মাস্ক পড়ে এলেও বিক্রেতার মুখে মাস্ক না থাকার বিষয়ে বলেন, তারা আসলে খুব বেশি স্বাস্থ্য সচেতন না। আর সারাদিন এক জায়গা বসে থাকলে কতক্ষণ মাস্ক পড়ে থাকা যায়। এটাও বুঝতে হবে।

এমআই/পি

RTV Drama
RTVPLUS