logo
  • ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮

‘ঢাকায় করোনার ঝুঁকি বেশি, তাই বাড়ি যাচ্ছি’

‘ঢাকায় করোনার ঝুঁকি বেশি, তাই বাড়ি যাচ্ছি’
ফাইল ছবি

আগামীকাল সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারা দেশে লকডাউন ঘোষণার পরই মানুষের ভিড় জমতে শুরু করেছে দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাটে। রোববার (৪ এপ্রিল) সূর্যের আলো ফুটে দিন শুরু হতেই ভিড় দেখা যায় ঢাকা থেকে বাড়ি ফেরা যাত্রীদের। ঘাট সংশ্লিষ্টরা জানিয়েছে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় আরও বাড়বে।

এদিন সকালে ফেরিঘাটে ঢাকা ছেড়ে আসা যাত্রীদের চাপ ছিল চোখে পড়ার মতো। এক যাত্রী বলেন, ঢাকায় ও এর আশপাশে অফিস-আদালত, কল-কারখানা বেশি হওয়ায় মানুষ বেশি। এ কারণে ঢাকায় করোনাভাইরাসের ঝুঁকিও বেশি। তাই বাড়ি যাচ্ছি। রাজবাড়ীর নাদিয়া আক্তার বলেন, আমার স্বামী কারখানায় কাজ করে। তাকে প্রতিদিন কারখানায় যাওয়া-আসা করতে হয়। আমার বাচ্চারা ছোট ছোট। ওদের কথা চিন্তা-ভাবনা করে বাড়িতে যাচ্ছি আমরা।

বিআইড‌ব্লিউ‌টিএর আরিচা কার্যালয়ের ট্রাফিক পরিদর্শক মো.আফতাব উদ্দীন জানিয়েছেন, রোববার ভোর থেকে যাত্রীদের বেশ চাপ দেখা যাচ্ছে লঞ্চঘাটে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ১৭টি লঞ্চ চলাচল করছে এখন। সোমবার ভোর থেকে এ ঘাটে লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

বিআইড‌ব্লিউ‌টি‌সির দৌলতদিয়া ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক মো. খোর‌শেদ আলম গণমাধ্যমকে জানিয়েছেন, আজ সারাদিন যাত্রীদের খুব চাপ থাকবে। সোমবার থেকে যাত্রী ও যানবাহনের চাপ কমলে ফেরির সংখ্যাও অনেক কমে যাবে।

এসআর/এম

RTV Drama
RTVPLUS