logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

এয়ারপোর্টে ফেলে যাওয়া সেই শিশুর মায়ের পরিচয় মিলেছে

The mother of the child who was dropped off at the airport has been identified
ফেলে যাওয়া সেই শিশু

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ মাসের এক কন্যাশিশুকে ফেলে যাওয়া সেই মায়ের পরিচয় মিলেছে। জানা গেছে, ৮ মাসের মেয়ে শিশুকে ফেলে পালিয়ে যাওয়া সেই সৌদি প্রবাসী মায়ের পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়েছে পুলিশ। আইনশৃঙ্খলা বাহিনী ওই মায়ের অবস্থানও নিশ্চিত হয়েছে।

তবে যেহেতু তিনি নিজে থেকে শিশুটিকে ফেলে গেছেন এবং স্ব-ইচ্ছায় শিশুটিকে নিতে যোগাযোগ করেননি এজন্য তাকে খুঁজে বের করা হচ্ছে না। আইনশৃঙ্খলাবাহিনী বলে, যদি ‍ওই মা নিজের থেকে বাচ্চাটিকে ফেরত নিতে আগ্রহী হন সে বিষয়টিকেই প্রাধান্য দেয়া হবে। অন্যদিকে, বাচ্চাটিকে দত্তক নিতে নিয়ম মেনে যোগাযোগ করছে অনেকেই।

জানা গেছে, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শিশু ওয়ার্ডে ওই শিশুটিকে সুস্থ করে তুলতে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। ঢামেক কর্তৃপক্ষ জানিয়েছে, শিশুটি শারীরিক অবস্থা ভালো আছে। তাকে আজিমপুর শিশু নিবাসে পাঠানো হবে।

উল্লেখ্য, গতকাল শুক্রবার সকালে বিমানবন্দরের অ্যারাইভাল (আগমনী) টার্মিনাল থেকে ফেলে রাখা অবস্থায় শিশুটিকে উদ্ধার করা হয়। তার মা রাতে একটি ফ্লাইটে সৌদি থেকে দেশে আসেন। ওই নারী বৃহস্পতিবার দিবাগত রাত ২টায় সৌদি আরব থেকে একটি ফ্লাইটে ঢাকায় আসেন। ফ্লাইট অবতরণের পর তিনি ৫ নম্বর লাগেজ বেল্টের সামনে শিশুটিকে নিয়ে অবস্থান করেন। বাড়ি ফেরার জন্য রাতে গাড়ি পাবেন না, তাই সকাল পর্যন্ত সেখানেই অপেক্ষা করেন। সকাল ৮টার দিকে হঠাৎ শিশুটিকে কান্না করা অবস্থায় রেখে তিনি লাগেজ নিয়ে পালিয়ে যান।

কেএফ

RTV Drama
RTVPLUS