logo
  • ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮

গাজীপুরে হেফাজত-পুলিশের ধাওয়া পাল্টাধাওয়ায় আহত ১৫

Hefazat-police chase-counter-chase in Gazipur injured 15, rtv
গাজীপুরে হেফাজত-পুলিশের ধাওয়া-পাল্টা-ধাওয়ায় আহত ১৫

গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকায় হেফাজতপন্থী মুসল্লিদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পুলিশ রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে হেফাজতপন্থী মুসল্লিদের। এ ঘটনায় পুলিশ ও মুসল্লিসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। শুক্রবার (২ এপ্রিল) দুপুরে জুমার নামাজের কিছুক্ষণ পর এই ঘটনা ঘটে।

জানা গেছে, জুমার নামাজের পর হেফাজত ইসলামের পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে হেফাজতপন্থী মুসল্লিরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নেয়। পুলিশ তাদের বাঁধা দিলে বিরোধে জড়িয়ে পড়েন তারা। এক পর্যায়ে পুলিশ বিক্ষোভ ছত্রভঙ্গ করতে টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

অপরদিকে হেফাজত কর্মীরা পুলিশকে লক্স্য করে ইটপাটকেল ছুড়ে। এসময় তাদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশসহ অন্তত ১৫ জন হেফাজত কর্মী আহত হন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

জিএমপির ডিসি জাকির হোসেন জানান, হেফাজত কর্মীরা মহাসড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করতে চাইলে তাদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা-ধাওয়া হয়। পুলিশ শতাধিক টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয় তাদের। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

এসআর/পি

RTV Drama
RTVPLUS