logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

‘চলতি মাসেই মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত গেজেট প্রকাশ হবে’

'Freedom fighters' final gazette to be published this month', rtv
‘চলতি মাসেই মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত গেজেট প্রকাশ হবে’

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, পূর্বে উপজেলা পর্যায়ে যারা যাচাই-বাছাই করেছেন তাদের বিবেচনা শক্তির ভুলের জন্য অনেকে মুক্তিযোদ্ধা না হয়েও তালিকায় তাদের নাম এসেছে বা মুক্তিযোদ্ধা হয়েও বাদ পড়েছেন। সব শুধরে এ মাসেই মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত গেজেট প্রকাশ করা হবে। আর আপিলকৃতদের নিষ্পত্তি শেষে চূড়ান্ত তালিকা প্রকাশ হবে মে মাসে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকেলে আশুলিয়ার বাইপাইলে বিএনসিসি একাডেমিতে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘আমিই বঙ্গবন্ধু শিরোনামে বঙ্গবন্ধুর রূপে বঙ্গবন্ধুকে জানা’ প্রদর্শনী- ২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, অনেকেই ভুল তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা সনদ সংগ্রহ করেছিল। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সঠিক সজ্ঞা প্রণয়নের পর যাচাই-বাছাই শেষে ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেয়া হয়েছে।

বিএনসিসি আয়োজিত এই প্রদর্শনীতে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন এবং দেশের জন্য তার আত্মত্যাগ একটি ডিজিটাল অডিও ভিজুয়াল প্রদর্শনের মাধ্যমে তুলে ধরা হয়। অনুষ্ঠানে করোনার সময়ে দেশের ৬৪টি জেলায় বিএনসিসির করোনা সচেতনতামূলক কার্যক্রমের একটি সচিত্র ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়। পরে বিএনসিসি ক্যাডেটদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসআর/

RTV Drama
RTVPLUS