logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

সহসায় ভারতীয় পর্যটন ভিসা মিলবে না

Suddenly, Indian, tourist visa, match
ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী

করোনা মহামারির কারণে ভারতীয় পর্যটন ভিসার ওপর নিষেধাজ্ঞা বহাল থাকছে বলে জানান ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। তবে মেডিকেল ভিসা চালু থাকবে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি)রাজধানীর বারিধারায় অবস্থিত ভারতীয় হাইকমিশন কার্যালয়ে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব মাস কমিউনিকেশন অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশের (আইআইএমসিএএ) প্রতিনিধিদলের সঙ্গে এক সাক্ষাৎ অনুষ্ঠানে এ কথা বলেন দোরাইস্বামী।

হাইকমিশনার বলেন, করোনা পরিস্থিতি নজরে রাখছে ভারত। যুক্তরাজ্যসহ কয়েকটি দেশে করোনার নতুন নতুন ধরন দেখা দিচ্ছে। তাই পর্যটন ভিসার ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়টি এখনই ভাবছে না ভারত।

বাংলাদেশের সঙ্গে ভারতের জোরদার সম্পর্ক রয়েছে জানিয়ে দোরাইস্বামী বলেন, ভারতের কোনও মানুষ বাংলাদেশের অমঙ্গল চায় না। বাংলাদেশের মানুষেরও ভারতের প্রতি একই মনোভাব রয়েছে বলে তিনি মনে করেন।

আইআইএমসিএএ প্রতিনিধিদলে ছিলেন সংগঠনের কার্যনির্বাহী কমিটির জ্যেষ্ঠ সহসভাপতি আজিজুল ইসলাম ভুঁইয়া (সম্পাদক, বাংলাদেশের খবর), সাধারণ সম্পাদক জাহিদ নেওয়াজ খান (প্রধান বার্তা সম্পাদক, চ্যানেল আই), আঙ্গুর নাহার মন্টি (যুগ্ম বার্তা সম্পাদক, নিউজ২৪), কোষাধ্যক্ষ রঞ্জন সেন (প্রধান বার্তা সম্পাদক, একুশে টিভি) এবং সদস্য নাজনীন আখতার (জ্যেষ্ঠ প্রতিবেদক, প্রথম আলো)।

ভারতীয় হাইকমিশনের পক্ষে উপস্থিত ছিলেন হাইকমিশনের প্রথম সচিব (তথ্য, সংস্কৃতি ও গণমাধ্যম) শাশ্বতী আরিয়া ও দ্বিতীয় সচিব (গণমাধ্যম) দেবব্রত পাল।

এফএ

RTV Drama
RTVPLUS