logo
  • ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭

পায়ুপথে মিললো কোটি টাকার স্বর্ণের বার

Millions, rupees, gold, bars, found, anus
পায়ুপথে মিললো কোটি টাকার স্বর্ণের বার

ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরের এক যাত্রীর পায়ুপথে মিললো কোটি টাকার ৮টি স্বর্ণের বার। কাস্টমস কর্তৃপক্ষ মেটাল ডিটেক্টরে পরীক্ষা করে। ধাতব থাকার প্রমাণ মেলে। পরে নিশ্চিত হওয়ায় যায় তার পেটে ৮টি স্বর্ণের বার রয়েছে।

কাস্টমস জানায়, বিমানের যাত্রী প্রথমে স্বর্ণের বারের কথা অস্বীকার করে। ওই যাত্রীর নাম গোলাম মোহাম্মদ। তিনি গতকাল রোববার রাত ১১টায় দুবাই থেকে এমিরেটস এয়ারওয়েজের ইকে-৫৮৪ ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। ইমিগ্রেশন শেষ করে লাগেজ নেওয়ার পর গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাকে চ্যালেঞ্জ করে কাস্টমস। তার কাছ থেকে জব্দকৃত সোনা ও পণ্যের আনুমানিক বাজারমূল্য প্রায় ১ কোটি টাকা। তার বিরুদ্ধে ১৯৬৯ সালের দ্য কাস্টমস অ্যাক্টে বিমানবন্দর থানায় মামলা করে গ্রেপ্তার দেখানো হয়েছে।

ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিমের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. নাঈম ইসলাম বলেন, ওই যাত্রী প্লেনের ১৮ নম্বর সিটে ছিলেন। তার বিষয়ে কাস্টমসে আগে থেকেই তথ্য ছিল। সেই তথ্যের ভিত্তিতে যাত্রী ইমিগ্রেশন সম্পন্ন করার পর তাকে আটকে ফেলে কাস্টমসের সদস্যরা।

উদ্ধারকৃত সোনার মোট ওজন ১ কেজি ১৬০ গ্রাম। পাশাপাশি তার কাছ থেকে আরও ৬টি সোনার চুড়ি, ১ জোড়া সোনার কানের দুল (২ গ্রাম), ৫টি নতুন মোবাইল হ্যান্ডসেট উদ্ধার করা হয়।

এফএ

RTV Drama
RTVPLUS