logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

সাড়ে ৪২ হাজার টাকায় ৩৭ কেজি বাগাড় মাছ

38 kg, bagar, fish, 42 thousand taka
সাড়ে ৪২ হাজার টাকায় ৩৭ কেজি বাগাড় মাছ
এবার জেলেদের জালে ৩৭ কেজি ওজনের একটি বড় বাগাড় মাছ ধরা পড়েছে পদ্মা ও যমুনা নদীর মোহনায়। আজ রোববার (১০ জানুয়ারি) ১ হাজার ১৫০ টাকা কেজি দরে বাগাড় মাছটি মোট সাড়ে ৪২ হাজার টাকায় বিক্রি করা হয়।

স্থানীয় মৎস্য ব্যবসায়ী সূত্রে জানা যায়, শনিবার দিবাগত রাতে পদ্মা-যমুনা নদীর মোহনায় জেলেদের জালে বিশাল আকারের বাগাড় মাছটি ধরা পড়ে।  প্রথমে ধারণা করা হয়, মাছটি প্রায় এক মণ হবে। পরে ওজন দিয়ে দেখা যায় ৩৭ কেজি। রোববার সকালে মাছটি প্রথমে আরিচা ঘাট বাজারে বিক্রির জন্য তোলা হয়। সেখানে নিলামে তোলা হলে সর্বোচ্চ দরদাতা হিসেবে ৯৬০ টাকা কেজি দরে ভাই ভাই মৎস্য আড়তের স্বত্বাধিকারী মো. মাসুদ মোল্লা ও কয়েকজন মিলে বাগাড় মাছটি কিনে নেন।

ভাই ভাই মৎস্য আড়তের স্বত্বাধিকারী মো. মাসুদ মোল্লা বলেন, মাছটি কিনে দৌলতদিয়া ফেরিঘাটে এনে পন্টুনের সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখা হয়। পরে ঢাকার কলাবাগান এলাকার এক শিল্পপতির সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে ১ হাজার ১৫০ টাকা কেজি দরে বাগাড় মাছটি মোট ৪২ হাজার ৫০০ টাকায় বিক্রি করা হয়।

রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল বলেন, প্রায় পদ্মা ও যমুনা নদীর মোহনায় বড় বড় মাছ ধরা পড়ছে। বিশাল বাগাড় মাছ খুব একটা পাওয়া যায় না। এ ধরনের বড় মাছ সংরক্ষণের ব্যবস্থা করা দরকার।

জিএম

RTV Drama
RTVPLUS