logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

ফরিদপুরে আলোচনার কেন্দ্রবিন্দু এক টাকা দেনমোহরে বিয়ে

focal point, Faridpur, discussion, marriage, one taka, 'Denmohar'
ফরিদপুরে আলোচনার কেন্দ্রবিন্দু এক টাকা ‘দেনমোহরে’ বিয়ে
স্বামী-স্ত্রীর বন্ধন ছাড়া একটি সংসার টিকা রাখা অসম্ভব হয়। একে-অপরের বিশ্বাস-আস্থা, ভালোবাসা ও আন্তরিকতার ঘাটতি থাকলেও মনোমালিন্য হয়ে থাকে। কখনো তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করেও স্বামী-স্ত্রীর মধ্যে বিচ্ছেদের ঘটনা ঘটে। এজন্য অনেক পরিবার কিংবা পাত্র-পাত্রী দেনমোহর নিয়ে দর কষাকষি করেন। পাত্রীপক্ষ মোটা অংকের দেনমোহর দাবি করেন অন্যদিকে পাত্রপক্ষ দেনমোহর কমানোর চেষ্টা করেন। কিন্তু ফরিদপুরে ঝিলটুলি মহল্লার মেজবান পার্টি সেন্টারে পাত্রীর দাবিতে এক টাকা দেনমোহরে বিয়ে সম্পন্ন হয়েছে।

আজ শুক্রবার বিকালে বিয়ে সম্পন্ন হয়।

মাদারীপুর সাহেবের চর মহল্লার বাসিন্দা আজিজুল হক এর মেয়ে বিপাশা আজিজ (২৫) পাত্রী। তারা বসবাস করেন ফরিদপুর আলীপুর মহল্লায়। অন্যদিকে বর আশীকুজ্জামান চৌধুরী (৩০)। ফরিদপুর শহরের কুঠিবাড়ি কমলাপুর মহল্লার বাসিন্দা আসাদুজ্জামান চৌধুরীর ছেলে।

ঝিলটুলি মহল্লার মেজবান পার্টি সেন্টারে আসা লোকজন বলেন, পাত্রী ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন আর ছেলে ফরিদপুরে ব্যবসা করেন। মেয়ে আগেই ঠিক করে রেখেছিলেন তিনি যেহেতু সচ্ছল তাই এক টাকা দেনমোহর নিয়ে বিয়ে করবেন।

এক টাকা দেনমোহর নিয়ে বিয়ে অথচ গত ৬ জানুয়ারি বরিশালের বাবুগঞ্জে বৌভাতের অনুষ্ঠানে কনেপক্ষের লোকজনকে মাংস কম দেওয়া ও দিতে দেরি হওয়ার ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় কনেপক্ষের পিটুনিতে বরের চাচা ঘটনাস্থলেই নিহত হন।

এফএ

RTV Drama
RTVPLUS