smc
logo
  • ঢাকা সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭

এক বছরের মধ্যে ঝুলন্ত তারমুক্ত হবে ঢাকা: আতিক

  আরটিভি নিউজ রিপোর্ট

|  ০১ অক্টোবর ২০২০, ১৩:১১ | আপডেট : ০১ অক্টোবর ২০২০, ১৫:০১
Dhaka will be free from hanging wire within a year Says DNCC Mayor Atiqul Islam
আতিকুল ইসলাম
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আগামী এক বছরের মধ্যে ঢাকা থেকে বিদ্যুতের সব ঝুলন্ত তার অপসারণ করা হবে। বৃহস্পতিবার সকালে রাজধানীর গুলশান-২ এর বিভিন্ন স্থানে ঝুলন্ত বৈদ্যুতিক তার অপসারণ অভিযানের সময় এ কথা বলেন ডিএনসিসির মেয়র।

ঢাকায় ঝুলন্ত তারের জন্য সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা দায়ী বলেও মন্তব্য করেন আতিকুল। তিনি বলেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি), কেবল অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব), ন্যাশনওয়াইড টেরিস্ট্রিয়াল ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন), ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন বাংলাদেশসহ  (আইএসপিএবি) সংশ্লিষ্ট সব সংস্থা ঢাকার ঝুলন্ত তারের জন্য দায়ী।

আতিকুল বলেন, এর জন্য সবাই দায়ী। আমি যতবার ঝুলন্ত তার নিয়ে মিটিং করেছি, তখন এক সংস্থা আরেক সংস্থাকে দায়ী করেছে। কিন্তু দায়ী তারা সবাই। এনটিটিএন লাইসেন্স নিয়েও ১০ বছরে তারা কোনও কাজ করে নাই।

ডিএনসিসির মেয়র বলেন, বিটিআরসি নিয়ন্ত্রক সংস্থা, কিন্তু তারা এগুলো সেভাবে তদারকি করে নাই। কিন্তু তাদের সবাইকে নিয়ে আমরা এসেছি। এবারই প্রথম তারা নিজেরাই নিজেদের তার কাটছেন। এটা কিন্তু তারাই কাটছেন, সিটি করপোরেশন কাটছে না। 

আতিকুল আরও বলেন, আগামী এক বছরের মধ্যে ঢাকার সব ঝুলন্ত তার নামিয়ে ফেলা হবে। যদি এনটিটিএন নিজেদের কাজ না করে, আমরা সিটি করপোরেশন থেকে আমাদের ড্রেনের নিচ থেকে পাইপ দিয়ে দেব। তারা তাদের তার সেই পাইপ দিয়ে নেবে। এর জন্য তারা আমাদের নির্দিষ্ট ফি দেবে। সংস্থাগুলো আমাদের এ প্রস্তাবে রাজি হয়েছে।

এছাড়া ঝুলন্ত তার অপসারণে সাধারণ গ্রাহকদের যেন ভোগান্তি না হয়, সেদিকেও খেয়াল রাখা হচ্ছে বলেও দাবি করেন আতিকুল। তিনি বলেন, অনেক অভিভাবক আমাকে বলেছেন, তাদের ছেলেমেয়েরা বাসায় ইন্টারনেটে ক্লাস করেন। এর জন্য সংস্থাগুলো আমার থেকে সাতদিন সময় নিয়েছে, যেন মোড় বা ক্রসিং জায়গার তারগুলো না কাটা হয়। এখন শুধু প্রধান সড়কের তার কাটা হচ্ছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার সারাদিন গুলশান-২ এলাকার পাকিস্তান দূতাবাস থেকে গুলশান-১ এর শুটিং ক্লাব পর্যন্ত রাস্তার দুই পাশের ঝুলন্ত তার অপসারণ করবে ডিএনসিসি।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • ঢাকা এর সর্বশেষ
  • ঢাকা এর পাঠক প্রিয়