smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

ফেসবুকে কুকুর অপসারণের বানোয়াট ছবি ছড়ালে ডিজিটাল আইনে মামলা: ডিএসসিসি

  আরটিভি নিউজ

|  ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫৩
Street Dogs (photo collected)
রাস্তার কুকুর (ছবি সংগৃহীত)
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া বেওয়ারিশ কুকুর অপসারণের ছবিগুলো বানোয়াট এবং সিটি করপোরেশনের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ডিএসসিসি থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়। যারা এসব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দায়ের করা হবে।

বিবৃতিতে বলা হয়, রাজধানী থেকে বেওয়ারিশ কুকুর অপসারণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশকিছু বিভ্রান্তিকর ও বানোয়াট ছবি ঘুরে বেড়াচ্ছে। প্রচারিত ছবিগুলোর মধ্যে দেখা যায়, কোনো ছবিতে কুকুরকে বধ করে গাড়িতে তোলা হচ্ছে, কোনো ছবিতে অনেকগুলো কুকুরকে মেরে নর্দমার পাশে ফেলে রাখা হয়েছে, আবার কিছু কুকুরকে নিস্তেজ করে খোলা ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছে। প্রচারিত ছবিগুলো সম্পূর্ণরূপে বানোয়াট ও বিকৃত। এ ধরনের ছবি প্রচার থেকে বিরত থাকার জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে অনুরোধ করা যাচ্ছে। ডিএসসিসি কোনো

বেওয়ারিশ কুকুরকে হত্যা করেনি বা করছেও না। তাই মিথ্যা, বানোয়াট ও বিকৃত ছবি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার করে কোনো ব্যক্তি, গোষ্ঠী বা সংঘবদ্ধ চক্র ডিএসসিসির ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতায় লিপ্ত রয়েছে বলে প্রতীয়মান হয়। এ ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হতে অনুরোধ করেছে ডিএসসিসি। অন্যথায় আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

বিবৃতিতে বলা হয়, এই অপতৎপরতায় যারা লিপ্ত রয়েছেন, তাদের আমরা স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই যে, এই অপতৎপরতা অব্যাহত রাখা হলে ডিএসসিসি ডিজিটাল নিরাপত্তা আইন- ২০১৮ এর মাধ্যমে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হবে।

কেএফ/জিএ 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • ঢাকা এর সর্বশেষ
  • ঢাকা এর পাঠক প্রিয়