logo
  • ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭

দ্বিতীয় দিনের মতো অবৈধ ক্যাবল উচ্ছেদ অভিযান ডিএসসিসির 

  আরটিভি নিউজ

|  ০৬ আগস্ট ২০২০, ২১:২০ | আপডেট : ০৭ আগস্ট ২০২০, ১০:১১
Illegal eviction campaign image.
অবৈধ কেবল উচ্ছেদ অভিযানের চিত্র।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ভ্রাম্যমাণ আদালত দ্বিতীয় দিনের মতো কর্পোরেশনের আওতাধীন এলাকায় অবৈধ ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেছে। আজ রাজধানীর গুলিস্তানে সিটি কর্পোরেশনের মালিকানাধীন উদয়ন মার্কেটের আশপাশ এবং গোলাপ শাহ মাজার হতে গুলিস্তান আন্ডারপাস পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার (৬ আগস্ট) সকাল দশটার দিকে ফুলবাড়িয়া মার্কেটের সামনে অবৈধ ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেন করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত। 

পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালত গুলিস্থানের উদয়ন মার্কেট এলাকায় প্রবেশ করে। এসময় উদয়ন মার্কেটে ঢোকার মুখে অবৈধভাবে গড়ে ওঠা একটি রাজনৈতিক দলের স্থানীয় কার্যালয়, মার্কেটের সামনে অবৈধভাবে গড়ে ওঠা খাবার হোটেল, কাপড়ের দোকান এবং রাস্তার পাশের কনফেকশনারী উচ্ছেদ করে। তারপর গোলাপ শাহ মাজার হতে গুলিস্তান আন্ডারপাস পর্যন্ত রাস্তার দু'পাশের অবৈধ স্থাপনা, ফুটপাতের হকার ও টং দোকান উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করে কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ। 

এ বিষয়ে কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ বলেন, ফুলবাড়িয়া মার্কেটের সামনে অবৈধ ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম পরিচালনার পর আমরা উদয়ন মার্কেট এলাকায় প্রায় ৩০টি বিভিন্ন ধরণের অবৈধ দোকান ও কার্যালয় গুড়িয়ে দিয়েছি এবং গোলাপ শাহ মাজার হতে গুলিস্তান আন্ডারপাস পর্যন্ত প্রায় ২০টি অবৈধ টং দোকান ও স্থাপনা উচ্ছেদ করেছি, উচ্ছেদ করেছি ফুটপাতের হকার। মেয়র মহোদয়ের নির্দেশেনা মোতাবেক এই উচ্ছেদ কার্যক্রম চলমান থাকবে। আগামী রোববার ঢাকা মেডিকেল কলেজ সংলগ্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রমের পাশাপাশি বঙ্গ বাজার, আনন্দ বাজার এলাকায় অবৈধ সংযোগ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হবে।

এদিকে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মুনিরুজ্জামানের নেতৃত্বাধীন আদালত আজ ধানমন্ডির রবীন্দ্র সরোবরের সম্মুখ অংশসহ ধানমন্ডি ৭ নং রোডে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেন। কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, আগামী রোববারে ধানমন্ডির অন্যান্য এলাকা ও হাজারীবাগ এলাকায় অবৈধ কেবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হবে। 

উল্লেখ্য, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস গত ৩১ জুলাই কর্পোরেশনের বাজেট ঘোষণা অনুষ্ঠানে এক সপ্তাহের মধ্যে অবৈধ কেবলের বিরুদ্ধে অভিযান পরিচালনার করার পরিকল্পনা জানান। তারই আলোকে এই অবৈধ উচ্ছেদ কার্যক্রম চলমান থাকবে।

জিএ 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • ঢাকা এর সর্বশেষ
  • ঢাকা এর পাঠক প্রিয়