• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

নুসরাত হত্যা : শামীমের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

ফেনী প্রতিনিধি
|  ২৫ এপ্রিল ২০১৯, ১৭:২৭ | আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ১৭:৪৫
ফেনীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যায় সরাসরি জড়িত শাহাদাত হোসেন শামীমের  আবারও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

whirpool
বৃহস্পতিবার দুপুরে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম জাকির হোসাইনের আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা শাহ আলম পাঁচ দিনের রিমান্ড চাইলে আদালত শামীমের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে আসামি শাহাদাত হোসেন শামীম মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যায় নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে গত ১৪ এপ্রিল ফেনীর জ্যেষ্ঠ হাকিম জাকির হোসাইনের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার ‘ঘনিষ্ঠ’ হিসেবে পরিচিত শাহাদাত হোসেন শামীমকে গত ১২ এপ্রিল সকালে ময়মনসিংহের মুক্তাগাছা থেকে গ্রেপ্তার করেছিলো পিবিআই।

এদিকে নুসরাত হত্যা মামলায় গ্রেপ্তার সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে পাঁচ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। রিমান্ড শেষে বৃহস্পতিবার দুপুরে একই আদালতে তোলা হয় রুহুল আমিনকে। পরে আদালত তাকে কারাগারে পাঠান। গেল ২০ এপ্রিল থেকে পাঁচ  দিনের রিমান্ডে ছিল রুহুল আমিন। এর আগে ১৯ এপ্রিল রুহুল আমিনকে সোনাগাজীর বাড়ি থেকে গ্রেপ্তার করেছিলো পিবিআই।

গত ৬ এপ্রিল সকালে নুসরাত আলিমের আরবি পরীক্ষা প্রথমপত্র দিতে গেলে মাদরাসার ছাদে নিয়ে দুর্বৃত্তরা গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় দগ্ধ নুসরাত ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় পাঁচ দিন পর ১০ এপ্রিল রাতে মারা যান। পরদিন ১১ এপ্রিল বিকেলে তার জানাজা শেষে দাফন করা হয়। এ ঘটনায় মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে প্রধান আসামি করে  আটজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪-৫ জনকে আসামি করে নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান  আট এপ্রিল সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করে। আলোচিত এ মামলায় এ পর্যন্ত এজাহারভুক্ত আট আসামিসহ ২০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ ও পিবিআই। এদের মধ্যে হত্যায় সরাসরি জড়িত পাঁচজনসহ আট আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

জেবি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়