Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮

প্রধানমন্ত্রীর উপহারের ঘরের নির্মাণ শ্রমিকদের উপর হামলা

প্রধানমন্ত্রীর উপহারের ঘরের নির্মাণ শ্রমিকদের উপর হামলা

ফেনীর ফাজিলপুরে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণ কাজের শ্রমিকদের উপর রাতের আঁধারে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ৫ নির্মাণ শ্রমিক আহত হয়েছে।

গত শুক্রবার (৩০ জুলাই) দিবাগত রাত আড়াইটার দিকে ৭-৮ জন দুর্বৃত্তরা অতর্কিতভাবে হামলা চালায় নির্মাণ শ্রমিকদের উপর। হামলায় ছুরিকাঘাতে আহত হন নির্মাণ শ্রমিক রাসেল, সম্রাট, ফারুক ও শাহজালাল। সম্রাট ও ফারুক ওই দুই শ্রমিক ঘটনার পরদিন ভয়ে কাজ ছেড়ে তাদের নিজ বাড়িতে চলে গেছেন।

এরপর ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা ও ফেনী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল নোমান ভূঞাঁ। তবে এ ঘটনায় ফেনী মডেল থানায় মামলা হলেও এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

ফেনী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল নোমান ভূঞাঁ জানান, রাতের আঁধারে নিরীহ নির্মাণ শ্রমিকের উপর হামলার ঘটনা ঘটলেও বর্তমানে কাজ চলমান আছে।

সদর উপজেলা পরিষদ সূত্রে জানায়, মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণ আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপে ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের শিবপুর গ্রামের বটতলী এলাকায় ২৫টি পরিবারের জন্য ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে।

নির্মাণাধীন সরকারি জায়গায় ঘর নির্মাণ কাজে এর আগেও স্থানীয় কিছু সুবিধাভোগী লোকজন বাধা দিয়ে আসছিল। ওই ভূমিতে তাদের মালিকানা রয়েছে বলে অভিযোগ করে আসছিল। পরবর্তীতে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়ার কাছে তারা উপযুক্ত কাগজপত্রসহ প্রমানাদি দেখাতে ব্যর্থ হওয়ায় গত ১৩ জুন থেকে ৫০জন শ্রমিক নিয়ে ঘরগুলো নির্মাণের কাজ শুরু হয়।

এদিকে আহত শ্রমিক রাসেল জানান, কে বা কারা রাতের আঁধারে ৭-৮ জনের একদল দুর্বৃত্ত এসে ঘুমন্ত অবস্থায় তাদেরকে মারধর করে হামলা চালায়। হামলায় দুইজন শ্রমিক ছুরিকাঘাতে আহত হন। সম্রাট ও ফারুক ওই দুই শ্রমিক ঘটনার পরদিন ভয়ে কাজ ছেড়ে তাদের নিজ বাড়িতে চলে গেছেন।

আহত শ্রমিক রনি জানান, নির্মাণ কাজের জন্য শ্রমিকদের অস্থায়ীভাবে বসবাস করা তাদের ঘরে এসে রাতের আঁধারে বৈদ্যুতিক বাল্ব ভেঙ্গে ফেলে জিনিসপত্র ভাংচুর চালায় এবং শ্রমিকদের কিল-ঘুষি, লাথি মারতে থাকে। তাৎক্ষনিকভাবে কাউকে তারা চিনতে পারেনি। ঘর নির্মাণ কাজ বন্ধ না করলে তারা শ্রমিকদের হত্যা করে পাশের মুহুরী নদীতে ফেলে দিবে বলে দুর্বৃত্তরা হুমকি দেয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. মুজিবুল হক রিপন, এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তদন্তপূর্বক অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন হামলার ঘটনায় একটি অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, এ ঘটনায় তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS