Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

রোহিঙ্গা ক্যাম্পে ভূমি ধস ও পানিতে ৬ জনের মৃত্যু

পাহাড় ধসে ৬ জনের মৃত্যু

কক্সবাজারের উখিয়া উপজেলার পানবাজার রোহিঙ্গা ক্যাম্পে ভূমি ধস ও পানিতে ভেসে ৬ জনের মৃত্যু হয়েছে। বালুখালীস্থ পানবাজার ক্যাম্প ১০-এ ভূমি ধসে ৫ জন এবং পালংখালীস্থ ক্যাম্প ১৮-তে পানিতে ভেসে এক শিশু মারা গেছেন।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুর ১টার দিকে পানিতে ভেসে যাওয়া ও ভূমি ধসের এ ঘটনা ঘটে। হতাহতরা সবাই রোহিঙ্গা নাগরিক বলে নিশ্চিত হওয়া গেছে।

কক্সবাজারের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামুদ্দৌজা নয়ন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বৃষ্টির কারণে ভূমি ধসের এই ঘটনা ঘটে। এতে নারী শিশুসহ ৫ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে বৃষ্টিতে খালে গোসল করতে নেমে ভেসে গিয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহতদের অধিকাংশ শিশু। আহত হয়েছেন আরও ২ জন।

এপিবিএন-১৬ সূত্রে জানা গেছে, পাহাড় ধসের ঘটনায় ৫ জন নিহতদের মধ্যে রয়েছে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১০ এ এর বাসিন্দা শাহ আলমের স্ত্রী দিল বাহার (৪২), ছেলে শফিউল আলম (৯), এফডিএমডএন ক্যাম্প-১০ এর ব্লক জি এ ৩৮-এর বাসিন্দা ইউসুফ আলীর স্ত্রী দিল বাহার (২৫), ছেলে আব্দুর রহমান (৩) ও শিশু কন্যা আয়েশা ছিদ্দিকা (১)। আহতরা হলেন একই ব্লকের শাহ আলমের মেয়ে নুর ফাতেমা (১৪) ও জানে আলম (৮)।

এপিবিএন-১৬ এর অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক জানান, হতাহতদের উদ্ধার প্রক্রিয়া চলমান রয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্টদের অবগত করা হয়েছে। ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS