Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

দরিদ্রদের প্রণোদনার টাকা আত্মসাতের অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

অভিযুক্ত চেয়ারম্যান

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নে করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত কর্মহীন, দুস্থ, অসহায় দরিদ্র পরিবারকে সরকার কর্তৃক দেয়া প্রণোদনার টাকা ইউপি চেয়ারম্যান সোবহান সরকার সুভা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে গত ৫ জুলাই উপজেলা নির্বাহী অফিসার কলাকান্দা ইউপির সাতজন ইউপি সদস্য কর্তৃক স্বাক্ষরিত একটি অভিযোগ দাখিল করা হয়।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, করোনায় ক্ষতিগ্রস্ত ও অসহায় পরিবারের জন্য বরাদ্দকৃত ২ লাখ ৫০ হাজার টাকা প্রতিটি পরিবারের মাঝে ৫০০ টাকা করে বিতরণ করার কথা। প্রতিটি ওয়ার্ডের ইউপি সদস্যদের ২০ টি করে ও মহিলা সদস্যদের ১৫টি করে নাম দিয়ে বাকী নামের তালিকার টাকা সুভা চেয়ারম্যান আত্মসাৎ করেছেন। তার আত্মীয় স্বজনের পরিবারের একাধিক সদস্যদের নাম দিয়ে টাকা উঠিয়ে নিয়েছেন।

কলাকান্দা ইউপি চেয়ারম্যান সোবহান সরকার সুভার সঙ্গে কথা বলতে গেলে তাকে পাওয়া যায়নি। তবে তিনি মুঠোফোনে বলেন, আমি কোনো টাকা আত্মসাৎ করিনি। সবগুলো ওয়ার্ডে সমান জনগণ নেই। কিছু ওয়ার্ডে কম, কিছু ওয়ার্ডে বেশি। এভাবে সমন্বয় করে টাকা দিয়েছি। যা কিছু হচ্ছে তা আমার বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্র করছে।

ইউপি সচিব শ্যামল চন্দ্র দাস বলেন, প্রথম ধাপে আসা ১ লাখ ২৫ হাজার টাকা বিতরণ করেছি। আর পরের ধাপে আসা টাকা বিতরণ করার জন্য রেডি করে রেখেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান বলেন, আমার দপ্তরে একটি অভিযোগ জমা হয়েছে। লকডাউন শেষে অফিসিয়াল কার্যক্রম শুরু হলে তা খতিয়ে দেখা হবে।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS