Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮

নাফ নদী সাঁতরিয়ে মিয়ানমার থেকে ঢুকে পড়লো দুই হাতি

Two elephants swam across the Naf River from Myanmar
ফাইল ছবি

সাঁতরিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে নাফনদীর তীরে এসেছে দুটি বুনো মা হাতি। দীর্ঘ প্রচেষ্টার পর গতকাল শনিবার (২৬ জুন) সন্ধ্যায় হাতি দুটি উদ্ধার করে বনাঞ্চলে নিতে পেরেছেন এলিফ্যান্ট রেসপন্স টিমের সদস্যরা।

সংশ্লিষ্টরা ধারণা করছেন, খাদ্যাভাবে মিয়ানমার থেকে নাফনদী সাঁতরিয়ে কক্সবাজারের টেকনাফ পৌরসভার জালিয়াপাড়া সংলগ্ন এলাকা নাফনদী দিয়ে বনাঞ্চলে ঢোকার চেষ্টা করছিল হাতি দুটি।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ জানান, ধারণা করা হচ্ছে- খাদ্যাভাবে মিয়ানমার থেকে নাফনদী সাঁতরিয়ে কক্সবাজারের টেকনাফ পৌরসভার জালিয়াপাড়া সংলগ্ন এলাকা নাফনদী দিয়ে বনাঞ্চলে ঢোকার চেষ্টা করছিল হাতি দুটি। এ সময় স্থানীয় লোকজনের ভীড় দেখে নাফনদীর তীরে প্যারাবনে ছুঁটাছুটি করছিল ওরা।

টেকনাফ সদর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য এনামুল হক বলেন, ‘মিয়ানমার থেকে সাঁতরে আসা হাতি দুটি নাফ নদী দিয়ে বাংলাদেশ অনুপ্রবেশ করে প্যারাবনে অবস্থান নেয়। কয়েকজন লোক প্যারাবনের ভেতর নড়াচড়া দেখে সামনে এগিয়ে বিশাল আকারের হাতি দুটি দেখতে পায়। ওই সময়ে লোকজনের ভীড় দেখে প্যারাবনের দিকে পালিয়ে যায় তারা। পরে পৌরসভার জালিয়া পাড়া এক নাম্বার সুইচ গেইট থেকে হাতি দুটি উদ্ধারের খবর শুনেছি।’

কেএফ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS