Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

জাল টাকা তৈরির মেশিনসহ প্রস্তুতকারী আটক

মীর হোসেন

চট্টগ্রামের মীরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার মধ্যম সোনাপাহাড় এলাকায় অভিযান চালিয়ে ১ লক্ষ ৫৬ হাজার ৭০০ টাকার জালনোট এবং জালনোট তৈরির উপকরণসহ জাল নোট প্রস্তুতকারীকে আটক করেছে র‌্যাব-৭ । বৃহস্পতিবার (২৪ জুন) দুপুর ৩টার সময় আটক করা হয় তাকে। আটক মীর হোসেন সোনাপাহাড় গ্রামের আলমগীর হোসেনের ছেলে।

র‌্যাব-৭ সূত্রে জানা যায়, চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন মধ্যম সোনাপাহাড় বেদে পাড়া এলাকায় কতিপয় ব্যক্তি জাল টাকা তৈরির মেশিন এবং জালনোট প্রস্তুত করে আসল টাকা বলে চালানোর চেষ্টা করছে। এরই পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে আসামি মো. মীর হোসেন (২৫), আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে তার দেখানোমতে নিজ হেফাজতে থাকা ১টি জাল টাকার নোট তৈরির প্রিন্টার মেশিন, ১টি ল্যাপটপ, ৩৯টি জাল টাকা তৈরির কাগজ এবং জাল ১ লক্ষ ৫৬ হাজার ৭০০ টাকা উদ্ধার করে।

গ্রেপ্তারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন ধরে অসৎ উপায়ে বাংলাদেশী জালনোট তৈরি করছে এবং তা চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী ও কুমিল্লাসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে বিক্রি করে আসছে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, মীর হোসেন দীর্ঘদিন ধরে জাল টাকা তৈরি করে আসছে। গ্রেপ্তারকৃত আসামি এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে জোরারগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS