Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

নোয়াখালী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ জুন ২০২১, ১৯:৫৯
আপডেট : ০৪ জুন ২০২১, ২০:০২

নোয়াখালী পৌরসভাসহ ছয় ইউনিয়নে কঠোর লকডাউন

নোয়াখালী পৌরসভাসহ ছয় ইউনিয়নে কঠোর লকডাউন

করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ৬টি ইউনিয়নে কঠোর লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। আগামীকাল শনিবার (৫ জুন) থেকে এক সপ্তাহের (৫ জুন থেকে ১১ জুন) জন্য সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত কঠোর লকডাউন বাস্তবায়ন করবে প্রশাসন।

শুক্রবার (৪ জুন) ভার্চ্যুয়ালি জেলা করোনা প্রতিরোধ কমিটির সভা থেকে এক সপ্তাহ লকডাউন দেওয়ার সিদ্ধান্তটি এসেছে।

নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, নোয়াখালীতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মানুষকে সুরক্ষা দেওয়ার স্বার্থে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার নোয়ান্নই, কাদিরহানিফ, বিনোদপুর, অশ্বদিয়া, নেওয়াজপুর ও নোয়াখালী ইউনিয়নে ৫ জুন থেকে সাত দিনের জন্য প্রথম পর্যায়ে সম্পূর্ণরূপে লকডাউন বাস্তবায়ন করা হবে। সংকটকালীন জনগণকে আতঙ্কিত না হয়ে শান্ত থাকা ও সতর্ক থেকে লকডাউন কার্যক্রমে সহযোগিতা করার আহ্বান জানান জেলা প্রশাসক।

খোরশেদ আলম বলেন, নোয়াখালীতে লকডাউন বাস্তবায়নে যা প্রয়োজন সবই করা হবে। মাঠে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও স্বাস্থ্য বিভাগ একযোগে কাজ করবে। নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলা থেকে দূর পাল্লার পরিবহন বন্ধ থাকবে। সিএনজি অটোরিকশায় করে দুইজন যাতায়াত করতে পারবে। তবে জরুরি প্রয়োজনে পরিবহন কাজে নিয়োজিত যানবাহনের পরিসেবা চালু থাকবে।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী। সভায় উপস্থিত ছিলেন নোয়াখালীর সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, পুলিশ সুপার মো. আলমগীর হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সামছুদ্দিন জিহান প্রমুখ।

এফএ

RTV Drama
RTVPLUS