Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ এপ্রিল ২০২১, ২১:৪৮

অবৈধভাবে পাথর তুলতে গিয়ে প্রাণ গেলো কিশোর শ্রমিকের

অবৈধভাবে পাথর তুলতে গিয়ে প্রাণ গেলো কিশোর শ্রমিকের
অবৈধভাবে পাথর তুলতে গিয়ে প্রাণ গেলো কিশোর শ্রমিকের

সরকারিভাবে সিলেটের পাথর কোয়ারিগুলোতে বন্ধ রয়েছে পাথর উত্তোলন। তার মধ্য করোনা রোধে সারা দেশে চলছে লকডাউন। তারপরও বন্ধ নেই অবৈধভাবে পাথর উত্তোলন। এতসব নির্দেশনা থাকার পরও বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ রেলওয়ে বাংকারে সরকারি জায়গায় অবৈধভাবে পাথর উত্তোলন করতে গিয়ে কাল বৈশাখীর কবলে পড়ে জহিরুল ইসলাম (১৭) নামের এক কিশোর শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সিলেটের জালালাবাদ থানার মানসিনগর (নোয়াগাঁও) গ্রামের মৃত ইউনূস আলীর ছেলে সে।

এদিকে জহিরুলের মৃত্যুর পরপরই প্রশাসনের ভয়ে লাশ পরিবারের কাছে হস্তান্তর করে স্থানীয় পাথর খেকো চক্র। তবে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।

স্থানীয় এক সূত্রে জানা যায়, কোম্পানীগঞ্জের উত্তর কলাবাড়ী গ্রামের মোখলেছুর রহমানের ছেলে রাসেল (৩২) ও পাড়ুয়া গ্রামের বিল্লাল মিয়ার ছেলে কেফায়েত (২৮) এবং তাদের সহযোগীরা দীর্ঘদিন থেকে ভোলাগঞ্জের রেলওয়ের বাংকার থেকে অবৈধভাবে পাথর উত্তোলন করে আসছে। তাদের নির্দেশে পাথর উত্তোলন করতে গিয়ে বৃহস্পতিবার ভোরে কাল বৈশাখীর কবলে পড়ে জহিরুল ইসলাম নামের ওই কিশোর শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়।

এ বিষয়ে সিলেট জেলা পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন আহমদ আরটিভি’কে জানান, ছেলেটি পাথর তুলতে গিয়ে ঝড়ের কবলে নৌকা উল্টে নিহত হয়েছে বলে জানতে পেরেছি। মৃতদেহটি গোপনে সরিয়ে নেয়ার চেষ্টা করলে পুলিশি তৎপরতায় উদ্ধার করা হয়। ময়না তদন্ত প্রক্রিয়াধীন রয়েছে। অপরাধী যত বড় শক্তিশালী হোক না কেন তাদের আইনের আওতায় আনা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এসআর/

RTV Drama
RTVPLUS