logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮

হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ এপ্রিল ২০২১, ২১:৩৭
আপডেট : ০৬ এপ্রিল ২০২১, ২১:৪২

লকডাউন প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ, সড়কে আগুন

লকডাউন প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ, সড়কে আগুন
লকডাউন প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ, সড়কে আগুন

লকডাউন প্রত্যাহারের দাবিতে রাস্তায় টায়ারে আগুন দিয়ে প্রায় দুই ঘণ্টা সড়কে যানচলাচল বন্ধ রেখেছে ব্যবসায়ীরা। মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার উপজেলা সদর ওচখালীতে এই অবরোধের ঘটনা ঘটে। বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ব্যবসায়ীদের এই অবরোধ অব্যাহত ছিল। এসময় হাতিয়া থানা পুলিশ ছিল অনেকটা নির্বাক।

জানা যায়, লকডাউন প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার বিকেলে উপজেলা সদরের ওচখালী পুরাতন বাজার থেকে একটি মিছিল বের হয়ে ওচখালী শহরের চার রাস্তা মোড়ে আসে। এসময় চারদিক থেকে ছোট ছোট আরো কিছু মিছিল এসে একই স্থানে সমবেত হয়। পরে বিশাল একটি মিছিল উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে থানার সামনে পর্যন্ত আসে।

মিছিলে ব্যবসায়ীদের অনেকের হাতে লাঠি ছিল। তারা লকডাউন বিরোধী মিছিল করতে করতে একাধিকবার হাতিয়া থানার প্রধান ফটকের সামনে এসে জড়ো হয়। এসময় ব্যবসায়ীদের অনেককে সরকার ও প্রশাসনের বিরুদ্ধে স্লোগান দিতে দেখা যায়। এক পর্যায়ে ব্যবসায়ীরা ওচখালী শহরের চার রাস্তার মোড়ে গিয়ে টায়ারে আগুন লাগিয়ে নলচিরা-জাহাজমারা প্রধান সড়ক অবরোধ করে রাখে। এসময় রাস্তার দুই পাশে যানবাহনের বিশাল যানজট লেগে যায়। সন্ধ্যার পর ব্যবসায়ীরা চলে গেলে হাতিয়া থানা পুলিশ গিয়ে রাস্তার টায়ারে জালিয়ে রাখা আগুন নিভিয়ে যান চলাচল স্বাভাবিক করে।

এ বিষয়ে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন বলেন, সরকারি সিদ্ধান্ত মোতাবেক সারা দেশের ন্যায় হাতিয়াতেও লকডাউন দেয়া হয়েছে। এখানে ব্যবসায়ীরা আন্দোলনের নামে যে পরিবেশ সৃষ্টি করেছে সে বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য পুলিশ প্রশাসনকে বলা হয়েছে।

এসআর/

RTV Drama
RTVPLUS