Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮

হেফাজতের পৃষ্ঠপোষক খুঁজতে বললো যুবলীগ

হেফাজতের পৃষ্ঠপোষক খুঁজতে বললো যুবলীগ

স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরকে কেন্দ্র করে হেফাজতে ইসলাম বিক্ষোভ ও হরতাল পালন করেন। এ নিয়ে হেফাজতের সঙ্গে আওয়ামী লীগের অঙ্গ সংগঠন যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে কয়েকধাপ সংঘর্ষ হয়েছে। এখন হেফাজতের পেছনের পৃষ্ঠপোষকদের খোঁজার দাবি তুলেছেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক বদিউল আলম। শুক্রবার (০২ এপ্রিল) চট্টগ্রামের পটিয়ায় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ দাবি করেন।

সভায় যুবলীগের কেন্দ্রীয় নেতা বদিউল আলম বলেন, চট্টগ্রামের পটিয়া-হাটহাজারীসহ সারাদেশে হেফাজতে ইসলাম তাণ্ডব চালিয়েছে। পটিয়ার সমৃদ্ধ ইতিহাস-ঐতিহ্য আছে। সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ পটিয়া। পটিয়ায় কওমি মাদরাসার কয়েক হাজার ছাত্র যে তাণ্ডব চালিয়েছে তা নজিরবিহীন এবং দুঃখজনক।

ইসলাম শান্তির ধর্ম উল্লেখ করে বদিউল আলম বলেন, ইসলাম জোর-জবরদস্তির ধর্ম না। হেফাজত নামধারী কিছু লেবাসধারীর কারণে ইসলাম ধর্ম আজ প্রশ্নবিদ্ধ। ইসলামের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনেক অবদান রেখেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অবদান রেখে যাচ্ছেন।

অথচ আন্দোলনের নামে হেফাজত ব্রাহ্মণবাড়িয়া, হাটহাজারি ও পটিয়ায় লাঠিসোটা, দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে কাপুরুষের মত ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। হেফাজতের কাঁধে ভর করে বিএনপি-জামায়াত দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করছে। পটিয়ায় হেফাজতকে যারা পৃষ্ঠপোষকতা দিচ্ছে তাদের চিহ্নিত করা জরুরি। বিএনপি-জামায়াতের মতো দলের ভেতরে-বাইরে যারা হেফাজতের পৃষ্ঠপোষক তাদের চিহ্নিত করতে হবে এবং ব্যবস্থা নিতে হবে।

এসময় পটিয়ার স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের মধ্যে মোহাম্মদ সাহাব উদ্দিন, শাহজাহান চৌধুরী, সাইফুল ইসলাম, আবু ছৈয়দ, নগর যুবলীগ নেতা মোক্তার আহমদ আরিফ, জসিম উদ্দিন, নাছির উদ্দিন, আজিজুল হক মানিক, তৌহিদুল আলম জুয়েল, সাইফুল ইসলাম শাহীন, উজ্জ্বল ঘোষ, সাইফুল ইসলাম জুয়েল, সাজ্জাদ হোসেন, মেহেদি হাসান মারুফ, জয়নাল আবেদীন ছিলেন।

এফএ

RTV Drama
RTVPLUS