Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি নিউজ

  ২৬ মার্চ ২০২১, ১৭:২৫
আপডেট : ২৬ মার্চ ২০২১, ২৩:২৪

চট্টগ্রামে পুলিশ-হেফাজত সংঘর্ষে নিহত ৪

Massive police-custody clash in Hathazari: 4 killed
সংঘর্ষ ও আহতকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে চট্টগ্রামের হাটহাজরীতে হেফাজতে ইসলামের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। ওই ঘটনায় ৩ মাদরসার ৩ ছাত্রসহ ৪ জন গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। গুলিবিদ্ধ ও অন্যান্যভাবে আহত আরও কয়েকজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শুক্রবার (২৬ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার।

নিহতদের মধ‌্যে ৩ জন মাদ্রাসাছাত্র। তারা হলেন- মেরাজুল ইসলাম, রবিউল ইসলাম ও জাহাঙ্গীর আলম। এছাড়া মৃত অপরজন হলেন এলাকাবাসী। তার নাম-পরিচয় এখনও জানা যায়নি।

এর আগে জুমার নামাজের পর হেফাজত কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হেফাজত অনুসারী মুসল্লিরা মিছিল নিয়ে হাটহাজারী থানার দিকে এগুতে চাইলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এসময় হেফাজত অনুসারীদের পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ প্রথমে টিয়ারশেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা চালায়। একপর্যায়ে রাবার বুলেট ছুড়তে শুরু করে পুলিশ।

এক ঘণ্টারও বেশি সময় ধরে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ চলে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এতে সাত মাদ্রাসা শিক্ষার্থী আহত হয়েছে বলে জানা গেছে।

হাটহাজারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ‘হেফাজত অনুসারীরা মিছিল করার চেষ্টা করে। এক পর্যায়ে তারা হাটহাজারী থানায় প্রবেশ করে ব্যাপক ভাঙচুর চালায়। সংঘর্ষ চলাকালে রাস্তায় পুলিশ অবস্থান নিলে হাটহাজারী মাদ্রাসা থেকে আগত অনুসারীরা নিয়ে পুলিশকে লক্ষ‌্য করে ইটপাটকেল ছোড়ে।’

হেফাজতের সহসাংগঠনিক সম্পাদক মীর ইদ্রিস বলেন, ‘পুলিশের গুলিতে কমপক্ষে ৭ জন ছাত্র গুলিবিদ্ধ হয়েছে। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। বিনা উস্কানিতে পুলিশ ছাত্রদের মিছিলে গুলি চালিয়েছে।’

কেএফ

RTV Drama
RTVPLUS