logo
  • ঢাকা রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগের দাবিতে সড়ক অবরোধ

বরিশাল প্রতিনিধি
|  ০৪ এপ্রিল ২০১৯, ১৬:৫৫
বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) পদত্যাগের দাবিতে আজও বরিশাল-পটুয়াখালী সড়ক অবরোধ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।  

আজ (বৃহস্পতিবার) বেলা সাড়ে এগারোটার দিকে সড়ক অবরোধ করেন তারা। পরে পুলিশ কমিশনারের অনুরোধে আধা ঘণ্টা পর তারা অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়ে যায়।

শিক্ষার্থীরা বলেন, ২৬ মার্চ স্বাধীনতা দিবসের আয়োজন সম্পর্কে শিক্ষার্থীদের না জানানোর কারণে বিশ্ববিদ্যালয়ে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এতে উপাচর্য ইমামুল হক ক্ষুব্ধ হয়ে স্বাধীনতা দিবসের এক অনুষ্ঠানে আন্দোলনরত সকল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যারা স্বাধীনতা দিবস, বিজয় দিবস ও একুশে ফেব্রুয়ারির অনুষ্ঠানে সহযোগিতা করে না বা আসে না তাদেরকে স্বাধীনতার পক্ষের শক্তি বলা দুস্কর, তারা রাজাকারের সামিল। ভিসির এই বক্তব্যের ফলে আন্দোলন আরও বেগবান হয়ে উঠে।

পরবর্তীতে যা উপাচার্যের পদত্যাগের দাবি নিয়ে এক দফায় পরিণত হয়। যার ধারাবাহিকতায় আজ তারা সড়ক অবরোধ করেছিলেন। পুলিশ কমিশনার এসে আশ্বস্ত করায় তারা সড়ক অবরোধ তুলে নেয়।

এনিয়ে নগর পুলিশ কমিশনার মোশারফ হোসেন বলেন, সড়ক অবলোধের কথা শুনে তিনি নিজে এসে শিক্ষার্থীদের সহিংস হতে বারণ ও সড়ক অবরোধ তুলে নিতে বলেন এবং যান চলাচল স্বাভাবিক করেন। তবে এনিয়ে শনিবার বিভাগীয় কমিশনারের সাথে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি নিয়ে তারা বসবেন।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়