Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৬ মে ২০২২, ২ জ্যৈষ্ঠ ১৪২৯

বরিশাল প্রতিনিধি : আরটিভি নিউজ

  ২৮ জানুয়ারি ২০২২, ১৭:৫৭
আপডেট : ২৮ জানুয়ারি ২০২২, ১৮:৩৩

বরিশালে ব্রিজ ভেঙে ট্রাক খালে 

বরিশালে ব্রিজ ভেঙে ট্রাক ও এস্কেবেটর খালে 

বরিশালের উজিরপুরে ডাবেরকুল-ধামুরা সড়কে একটি ব্রিজ ভেঙ্গে অ্যাসকেভেটরসহ ট্রাক খালে পড়ে গেছে। এ ঘটনায় কেউ হতাহত না হলেও ব্রিজ ভেঙে যাওয়ায় সাধারণ মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ পরিচালনা করছে। শুক্রবার ভোর রাতে বড়াকোঠা ইউনিয়নে ডাবেরকুল স্কুল সংলগ্ন ব্রিজটি ভেঙ্গে যায়।

স্থানীয়রা জানিয়েছেন, আনুমানিক ৫০ মিটার দৈর্ঘ্যের এই ব্রিজটি দিয়ে প্রতিদিন বহু মানুষ ও যানবাহন চলাচল করত।ব্রিজটি ঝুঁকিপূর্ণ হওয়ায় ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা ছিল। রাতের আধারে অ্যাসকেভেটরসহ ট্রাকটি ব্রিজের ওপর দিয়ে যাচ্ছিল। কিন্তু অতিরিক্ত ওজন হওয়ায় ব্রিজটি ভেঙ্গে ট্রাকসহ খালে পড়ে যায়। ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় লস্করপুর, গাজিরপাড়, নরসিংহা, খাটিয়ালপাড়া, বড়াকোঠা, দক্ষিণ ধামুরাসহ ৮-১০ গ্রামের মানুষের সড়কপথের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে।

বড়াকোঠা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলাম মৃধা বলেন, ব্রিজটি ভেঙে পড়ায় তাৎক্ষণিক সাধারণ মানুষের যোগাযোগ স্বাভাবিক করতে বাঁশের সাঁকো দিয়ে পারাপারের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। এ ছাড়া অ্যাসভেটরসহ ট্রাকটি উদ্ধারের চেষ্টা চলছে। গার্ডার ব্রিজ নির্মাণের জন্য মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। অনুমোদন পেলে কাজ শুরু করা হবে। ব্রিজটি নির্মিত হলে হাজারো মানুষের দুর্ভোগ লাঘব হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস জানান, ব্রিজটি স্থানীয়ভাবে গুরুত্বপূর্ণ হওয়ায় দ্রুত যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও এলজিইডিকে নির্দেশ দেওয়া হয়েছে।

এমএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS