Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

সিঁধ কেটে ঘরে ঢুকে ভাই-বোনকে অ্যাসিডে ঝলসে দিলো দুর্বৃত্তরা!

পটুয়াখালী জেলা

পটুয়াখালীতে দুই ভাই-বোনকে অ্যাসিডে ঝলসে দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার (২ আগস্ট) গভীর রাতে সদর উপজেলার মাদারবুনিয়া ইউনিয়নের গ্যারাখালী গ্রামে এ ঘটনা ঘটে। এতে গুরুতর আহত হয় সুমাইয়া আক্তার (১৬) ও তার ছোট ভাই মোহাম্মদ আলী (১২)।

জানা গেছে, ভুক্তভোগী দুই ভাই-বোন গ্যারাখালী এলাকার রাজা মিয়ার সন্তান। এদের মধ্যে সুমাইয়ার শরীরের বিভিন্ন স্থানে ও তার ছোট ভাইয়ের শরীরের কিছু স্থানে ঝলসে গেছে। গুরুতর অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে এবং পরে উন্নত চিকিৎসার জন্য তাদের বরিশালের শেবাচিম হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়। এলাকাবাসীর ধারণা, তাদের উপর অ্যাসিড নিক্ষেপ করা হয়েছে। ঘটনার পর রাতেই পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

পটুয়াখালী সদর থানার ওসি আখতার মোর্শেদ আরটিভি নিউজকে জানান, রাত দেড়টার দিকে রাজা মিয়ার বসত ঘরে সিঁধ কেটে ঘরের মধ্যে ঢুকে ঘুমন্ত দুই ভাই-বোনের উপর দাহ্য পদার্থ নিক্ষেপ করে দুর্বৃত্তরা। ঘটনার সময় তাদের বাবা রাজা বাড়ি ছিলেন না। রাজা একটি হত্যা মামলার আসামি হওয়ায় বাড়ি থাকেন না এবং তাদের মা দেশের বাইরে থাকেন। শিশুদের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়।

ওসি আরও জানান, পূর্ব শত্রুতার জের ধরেই এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এসিড কিনা সেটা পরীক্ষা না করে বলা যাচ্ছে না। ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করা হয়েছে। সিআইডি ও পিবিআই সম্পৃক্ত করে তদন্ত কাজ চলছে। ঘটনার সঙ্গে জড়িত যারা তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মেডিকেল অফিসার ডা. মো. মিরাজুল ইসলাম আরটিভি নিউজকে জানান, রাত ২টার দিকে দুই ভাই-বোনকে ভর্তি করা হয়েছে। এরমধ্যে বোন সুমাইয়ার শরীরের ৩৬ শতাংশ এবং ভাই মোহাম্মদ আলীর ১৫ শতাংশ ঝলসে গেছে। এখানে বার্ন ইউনিট না থাকায় আহতদের বরিশালে পাঠানো হয়েছে। তবে কেমিক্যালের ধরনটা সঠিক করে বলা যাচ্ছে না, এটি এসিড না অন্য কিছু। ডাক্তারি ভাষায় এটিকে করোসিভ বার্ন বলা হয়। তবে মেয়েটার অবস্থা বেশি ভালো নয়।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS