Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

বরিশালে নারীকে রিমান্ডে নিয়ে স্পর্শকাতর স্থানে আঘাতের অভিযোগ

বরিশালে নারীকে রিমান্ডে নিয়ে যৌনাঙ্গে আঘাতের অভিযোগ
ফাইল ছবি

বরিশালে হত্যা মামলায় গ্রেপ্তার এক নারীকে রিমান্ডে নিয়ে পুলিশের বিরুদ্ধে যৌনাঙ্গে আঘাতের অভিযোগ উঠেছে। ওই নারীকে গ্রেপ্তারের পর পুলিশ আদালতের কাছে পাঁচ দিনের রিমান্ড চাইলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড শেষে বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১লা জুলাই পুলিশ ওই নারীকে হাজির করে। এ সময় তিনি আদালতের সামনে খুড়িয়ে হাঁটছিলেন। এ দৃশ্য দেখে ওই নারীর আইনজীবী মজিবর রহমান তার উপর কোনো নির্যাতন হয়েছে কিনা জানতে চান। পরে তিনি তার আইনজীবীর কাছে যৌনাঙ্গে আঘাত করার অভিযোগ করেন।

ওই নারীর আইনজীবী মজিবর রহমান বলেন, তাকে যখন ম্যাজিস্ট্রেটের সামনে আনা হয় তখন তার খুড়িয়ে খুড়িয়ে হাটা ম্যাজিস্ট্রেট দেখতে পান। এ সময় তাকে মারধরের কথা জিজ্ঞাসাবাদ করা হলে তিনি তা স্বীকার করেন। পরে ম্যাজিস্ট্রেট একজন নারী কনস্টেবলকে দিয়ে খাসকামরায় নিয়ে পরীক্ষা করে তার শরীরের গোপনীয় জায়গাসহ বিভিন্ন স্থানে ক্ষতের চিহ্ন আছে বলে জানতে পারেন।

এদিকে উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউল হক এই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, এই ধরনের কোনো ঘটনা ঘটেনি। তবে এ বিষয়ে বিভাগীয় তদন্ত হচ্ছে বলে জানান তিনি।

এদিকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩–এর বেঞ্চ সহকারী নাহিদা খানম বলেন, ওই নারী আসামি বরিশালের উজিরপুর থানায় রিমান্ডে নির্যাতন ও যৌন হয়রানির অভিযোগ আনলে বিচারক ঘটনাটি তদন্তের আদেশ দেন। একই সঙ্গে বরিশালের পুলিশ সুপারকে হত্যা মামলাটি তদন্ত করতে বলেন আদালত।

প্রসঙ্গত, এক নারীর সঙ্গে অনৈতিক সম্পর্কের জেরে গত ২৫ জুন শুক্রবার গভীর রাতে বরিশালের উজিরপুরের জামবাড়ি এলাকায় বাসুদেবকে পিটিয়ে হত্যা করা হয়। ২৬ জুন একটি ডোবা থেকে বাসুদেব চক্রবর্তীর মরদেহ উদ্ধার করা হয়। বাসুদেবের ভাই পরের দিন ওই ডোবাসংলগ্ন বাড়ির এক নারীকে আসামি করে থানায় হত্যা মামলা করেন।

সূত্র: বিবিসি বাংলা

জেএইচ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS