• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নড়াইলে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

নড়াইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২০, ১৩:৩৯
Narail tree planting
ফাইল ছবি

‘মুজিব বর্ষের আহ্বান, তিনটি করে গাছ লাগান’ এই স্লোগানকে সামনে নিয়ে নড়াইলে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ এর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ের চত্বরে জেলা প্রশাসন, নড়াইলের আয়োজনে এ কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনজুমান আরা।

এ কর্মসূচির আওতায় জেলায় এ মৌসুমে ১২ লক্ষ ফলজ,বনজ, ওষুধী ও তাল বৃক্ষের চারা রোপণ করা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলামের সভাপতিত্বে জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. ফখরুল হাসান,সিভিল সার্জন ডা. আব্দুল মোমেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মাসুদ রানা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এম,এম ছায়েদুর রহমান ,সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ,সাংবাদিক, এনজিও প্রতিনিধি,নার্সারি মালিক সমিতির প্রতিনিধিসহ অনেকে এ সময় উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক আনজুমান আরা জানান, ‘গাছ লাগাও পরিবেশ বাচাও’ বাস্তবায়ন নড়াইল জেলায় কিলন নড়াইল, গ্রিন নড়াইল কর্মসূচি জোরদারকরণে এবং নড়াইল জেলাকে প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা ও ভবিষ্যত প্রজন্মের জন্য বাসযোগ্য সবুজ পৃথিবীর গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এ বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় এ মৌসুমে জেলায় ১২ লাখ ফলজ, বনজ , ওষুধী ও তার বৃক্ষের চারা রোপণ করা হবে। এজন্য জেলা পরিষদ, ইউনিয়ন পরিষদসহ জেলার সকল সরকারি -বেসরকারি প্রতিষ্ঠান, এনজিওকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানসহ অনুরোধ জানানো হয়েছে। এ সময় তিনি জেলা সকল নাগরিক কমপক্ষে ৫০টি করে গাছের চারা রোপণ করার জন্য অনুরোধ জানান।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রীর নিষ্ঠা থেকে শিক্ষা নেওয়ার আহ্বান পরশের
পণ্যের দাম স্বাভাবিক পর্যায়ে নেমে এসেছে : প্রধানমন্ত্রী
বশেমুরবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃত্বে হিরা-মনিরুল
আওয়ামী লীগের আলোচনাসভা আজ
X
Fresh