• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সাপাহারে বিধবা মহিলার জমি দখলের অভিযোগ

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ জুলাই ২০২০, ১৭:৩২
Alleged possession of land of a widow in Sapahar
সাপাহারে বিধবা মহিলার জমি দখলের অভিযোগ

নওগাঁর সাপাহার উপজেলার আইহাই ইউনিয়নের গৌরীপুর গ্রামের এক অসহায় মহিলার ৩বিঘা জমি দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে স্বামীর ভাতিজাদের বিরুদ্ধে। এ ঘটনায় সাপাহার থানায় একটি সাধারণ ডায়েরির পাশাপাশি নওগাঁর পুলিশ সুপার (এসপি) বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ওই মহিলা।

সাপাহার উপজেলার গৌরীপুর গ্রামের মৃত ইয়াসিন আলীর স্ত্রী সাহারা বেগম তার লিখিত অভিযোগে উল্লেখ করেন, তিনি ২০১২ সালে তার স্বামীর মৃত্যুর পরে তার ছেলে সন্তান না থাকায় হিস্যা এবং দাবি অনুযায়ী স্বামীর রেখে যাওয়া ৫০ বিঘা জমি থেকে প্রায় ১৬ বিঘা জমি স্বামীর ৪ ভাতিজা মৃত আব্দুল গফুরের ছেলে লিয়াকত আলী, নাসির উল্লাহ, সবুজ ও শওকত আলীকে বুঝিয়ে দেন।

তারপরও আরও জমি পাবে এমন দাবিতে তারা আমার গৌরীপুরে বাড়ি ঘরে ভাংচুর চালায় এবং আমার গৌরীপুর এবং মালিপুর মৌজার ৯৯ শতাংশ জমি কয়েকজন ভাড়াটে লাঠিয়াল নিয়ে ওই জমি দখলের চেষ্টা করছেন।

লিখিত অভিযোগে তিনি আরও বলেন, গত ২০১৪ সালে সাপাহার সহকারী জজ আদালত নওগাঁয় ৯৬/২০১৪ নং অঃপ্রঃ একটি মামলা দায়ের করি। এতে বিজ্ঞ আদালত আমার পক্ষে ডিগ্রি প্রদান করেন। বিজ্ঞ আদালতের আদেশ অমান্য করে বিবাদীগণ গৌরীপুর গ্রামের ভাড়াটে লাঠিয়াল ফারুক হোসেন, মোহাম্মদ আলী, সাখাওয়াত হোসেন, লিয়াকত আলী, বাবু, আয়নাল হকের মাধ্যমে এই জমি জবর দখলের চেষ্টা করছেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ফারুক হোসেন বলেন, আমার দাদার কোনো ছেলে সন্তান নাই। আমরা ওয়ারিশ হিসেবে তার ৫০ বিঘা জমি থেকে প্রায় ১৬ বিঘা জমি পাবো। আমরা এর আগে ১২ বিঘা জমি পেয়েছি। এর মধ্যে ৩ বিঘা জমি পার্শ্ববর্তী গ্রামের তসলিম উদ্দিনের কাছে বিক্রি করে দিয়েছি। নজীপুর ও ঢাকার জমিসহ আরও ৪ বিঘা জমি আমরা পাবো।

সাপাহার থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল হাই নিউটন বলেন, জমি দখল সম্পর্কে মহিলার লিখিত অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পেয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
র‌্যাব সদস্যের বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ
সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি জায়গা দখলের অভিযোগ
কালিয়াকৈরে সরকারি বাজার দখলের অভিযোগে মানববন্ধন
সরকারি অধিদপ্তরের বিরুদ্ধে ব্যক্তিগত জমি দখলের অভিযোগ
X
Fresh