• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শেরপুরে পাহাড়ি ঢলে ২০ গ্রাম প্লাবিত

স্টাফ রিপোর্টার, শেরপুর, আরটিভি নিউজ

  ১৩ জুলাই ২০২০, ১২:৩৮
lowlands are flooded
ছবি সংগৃহীত

গত তিন দিনের প্রবল বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার চারটি ও নালিতাবাড়ী উপজেলার একটি ইউনিয়নের ২০টি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় দুই হাজার পাঁচশত পরিবার। কাঁচা ঘর-বাড়ি, রাস্তাঘাট, রোপা আমন ধানের বীজতলা, সবজি, শতাধিক পুকুরের মাছ পানিতে ভেসে গেছে।

প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে মহারশী নদীর পানি বৃদ্ধি পেয়ে ঝিনাইগাতী সদর, ধানশাইল, মালিঝিকান্দা ও হাতিবান্দা ইউনিয়নের ১২টি গ্রামের প্রায় দেড় হাজার ও নালিতাবাড়ীর ভোগাই নদীর বাঁধ ভেঙে মরিচপুরান ইউনিয়নের আটটি গ্রামের একহাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। বিশেষ করে গৃহপালিত পশু নিয়ে চরম বিপাকে পড়েছেন পানিবন্দি পরিবারগুলো। বাড়িতে পানি উঠায় চুলা জ্বালাতে পারছেন না প্লাবিত এলাকার মানুষ। শুকনো খাবার খেয়েই দিন পার করছেন তারা। বৃষ্টিপাত না কমলে পানিবন্দি মানুষের দুর্ভোগ আরও চরমে পৌঁছবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ বৃষ্টি অব্যাহত থাকায় পরিস্থিতি আরও অবনতি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন। তবে যেকোনো পরিস্থিতি মোকাবেলার প্রস্তুতি তাদের রয়েছে বলে তিনি জানিয়েছেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিহত চুয়েটের ২ শিক্ষার্থীর পরিবার পাবে ১০ লাখ টাকা 
২৪ ঘণ্টা রোগী দেখবেন না চট্টগ্রামের চিকিৎসকরা 
নড়াইলে চলছে গ্রামীণ ক্রীড়া উৎসব
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
X
Fresh