• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সিলেটের আলোচিত পরিবহন শ্রমিক নেতা ফলিক বহিষ্কার

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ জুলাই ২০২০, ১৪:৩৩
শ্রমিক সিলেট বহিষ্কার
ছবি সংগৃহীত

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতির দায়িত্বে থাকা সেলিম আহমদ ফলিককে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের প্যাডে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকেল তিনটায় শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির এক সভায় সর্বসম্মতিক্রমে সেলিমকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক দীর্ঘদিন ধরে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতির দায়িত্বে রয়েছেন।

এছাড়া তিনি বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতির দায়িত্বেও রয়েছেন। বিভিন্ন ইস্যুতে পরিবহন ধর্মঘট আহ্বান, জনগণকে জিম্মি করে দাবি আদায়ের চেষ্টাসহ নানা কারণে তিনি আলোচিত-সমালোচিত। সাম্প্রতিক সময়ে পরিবহন শ্রমিকদের টাকা আত্মসাতের অভিযোগ ওঠেছে ফলিকের বিষয়ে।

বহিষ্কার বিষয়ে ফলিকের বক্তব্য জানতে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। ফলিকের বহিষ্কারের তথ্য জানিয়ে প্রেরিত বিজ্ঞপ্তিতে সাক্ষর করেছেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল মুহিত।

তিনি জানান, টাকা আত্মসাত, ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগের প্রেক্ষিতে সংগঠনের সদস্যরা এ সিদ্ধান্ত নিয়েছেন। সম্প্রতি সেলিম আহমেদ ফলিক শ্রমিক কল্যাণ ফান্ডের দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনেছে পরিবহন শ্রমিকদের একটি পক্ষ। এই ইস্যুতে গেল দুই জুন সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে দফায় দফায় সংঘর্ষে জড়ায় শ্রমিকদের দুই পক্ষ। এতে আহত হন অন্তত ৩০ জন শ্রমিক। ভাংচুর হয় কয়েকটি যানবাহন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিলেটে পাওয়া যাবে আইসিসি অনুমোদিত বাংলা ব্যাট
সকাল ৯টার মধ্যে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
সিলেটে হিট স্ট্রোকে রিকশাচালকের মৃত্যু
সিলেটে বিদ্যুৎকেন্দ্রে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট
X
Fresh