• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নড়াইলে মহিলা ভাইস চেয়ারম্যানসহ করোনায় আক্রান্ত ২০

নড়াইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ জুলাই ২০২০, ১২:২১
coronavirus
ছবি সংগৃহীত

নড়াইল জেলায় গেল ২৪ ঘণ্টায় জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরাসহ নতুন করে ২০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে আক্রান্তের হার লোহগড়া উপজেলায় সবচেয়ে বেশি।

এ কারণে গেল আট জুলাই থেকে আগামী ২১ জুলাই পর্যন্ত লোহাগড়া পৌরসভাকে আন্ডার আইসোলেশনের আওতায় রেখে লকডাউন ঘোষণার সিদ্ধান্ত গ্রহণ করে লোহাগড়া উপজেলা প্রশাসন। নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তজার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যামে লোহাগড়া উপজেলা প্রশাসনের এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আজ বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. মো. আবদুল মোমেন জানান, জেলার সদরে নয়জন, লোহাগড়া উপজেলায় নয়জন ও কালিয়া উপজেলায় দুইজন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের নিজ নিজ বাসায় আইসোলেশনে রাখা হয়েছে এবং তারা সুস্থ আছেন। তিনি আরও জানান, এ নিয়ে নড়াইল জেলায় এ পর্যন্ত পুলিশ সদস্য , চিকিৎসক ও ব্যাংক কর্মকর্তাসহ সর্বমোট ৩৪৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চিকিৎসকসহ ১১৮ জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন। মারা গেছেন সাতজন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জেলায় এ পর্যন্ত তিনশত ৪৩ জন করোনায় আক্রান্তের মধ্যে সদরে ১১০ জন, লোহাগড়ায় ১৯৫জন ও কালিয়ায় ৩৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ১১৮ জন এবং সাতজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ২১৮ জন পজিটিভ আছে। দিনের ৫২টি নমুনা সংগ্রহসহ এ পর্যন্ত মোট ২০৪৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ১৯৯০টি রিপোর্ট পাওয়া গেছে।বাতিল হয়েছে ১৭৫ টি। ৭০ টি নমুনা পেন্ডিং রয়েছে।

এ পর্যন্ত জেলায় ১৮২৯ জন হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ছাড়পত্র পেয়েছে ১৮২৩ জন। আইসোলেশনে রোগীর সংখ্যা ২২৫ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৫ জন।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়ালো

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেড়েই চলছে নারী নির্যাতন
৩০ বছর বয়সে ১৪ নারীর স্বামী সাঈদ
ট্রেনের ধাক্কায় প্রাণ গেল প্রতিবন্ধী নারীর
নারী কর্মীদের বোরকা ও নেকাব পরা নিষিদ্ধ করল চট্টগ্রাম চক্ষু হাসপাতাল
X
Fresh