• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

হাতিয়ায় চিকিৎসকসহ করোনাভাইরাসে আক্রান্ত ১৭

হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ জুলাই ২০২০, ১১:০৫
Don't kill health
ছবি সংগৃহীত

মেডিকেল অফিসার একজন, স্বাস্থ্য সহকারী দুইজন, পল্লী চিকিৎসক একজনসহ নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় করোনায় নতুন আক্রান্ত ১৭জন, মোট আক্রান্ত ৫৫জন।

বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার নিজাম উদ্দিন মিজান।

গেল মাসেও যে সংখ্যা ছিল ১০ জনে একমাসে তা বৃদ্ধি পেয়ে হয়েছে ৫৫ জনে। এর মধ্যে দুজনকে উন্নত চিকিৎসার জন্য জেলা সদরে পাঠানো হয়েছে।

জানা যায়, উপসর্গ থাকায় গেল শনিবার সকালে হাতিয়া থেকে ৩৮ জনের নমুনা পাঠানো হয় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে। বুধবার সকালে মেইলে ৩৮জনের নমুনার ফলাফল পাঠানো হয় হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এতে ১৭ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়ায় যায়।

নতুন আক্রান্ত ১৭ জন হলো হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিকেল অফিসার, দুইজন স্বাস্থ্য সহকারী, একজন পল্লী চিকিৎসক, উপজেলা ভূমি অফিসের এক কর্মচারী, বিদ্যুৎ অফিসের দুইজন লাইনম্যান, দুইজন প্রধান শিক্ষক, ওষুধ কোম্পানির একজন বিক্রয় প্রতিনিধি, চরঈশ্বর পাঁচ নম্বর ওয়ার্ডের এক গৃহিনী, পৌরসভার ছয় নম্বর ওয়ার্ডের দুইজন, পাঁচ নম্বর ওয়ার্ডের একই পরিবারের তিনজন ও মেঘনা গ্রুপের একজন বিক্রয় প্রতিনিধি।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিমের নেতৃত্বে একটি টিম আক্রান্ত সকলের বাড়ি লকডাউন করে দেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, যেহেতু আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে গেছে আমরা নতুন করে কিছু সিদ্ধান্ত নেব যা বাস্তবায়ন করা হবে।

প্রসঙ্গত, হাতিয়াতে প্রথম থেকে বুধবার পর্যন্ত ৪৬৫ জনের নমুনা পাঠানো হয়। এর মধ্যে ৪৫০জনের নমুনার ফলাফল পাওয়া যায়। যাতে নতুন ১৭জনসহ ৫৫ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১১জনকে করোনা মুক্ত ঘোষণা করা হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘তীব্র গরমে মেডিকেল কলেজের সাধারণ ক্লাস অনলাইনে’
গরমে মেঝেতে ঘুমালে স্বাস্থ্যের ওপর যে প্রভাব পড়ে
টিকা নিতে স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট লাগবে হজযাত্রীদের 
দেশের হাসপাতালগুলো প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর
X
Fresh