logo
  • ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ২৯০৭ জন, সুস্থ হয়েছেন ২০৬২ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনা পজিটিভ আসার একদিন পরই নেগেটিভ, পরীক্ষা নিয়ে জনমনে প্রশ্ন

জয়পুরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ
|  ০৭ জুলাই ২০২০, ২৩:০৭ | আপডেট : ০৭ জুলাই ২০২০, ২৩:১৫
A day after the corona came positive, the negative, the question in the minds of the people about the test
করোনা পজিটিভ আসার একদিন পরই নেগেটিভ, পরীক্ষা নিয়ে জনমনে প্রশ্ন
জয়পুরহাটে সাংবাদিক ও স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরও ৫৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছে ৫১১ জন। সুস্থ হয়েছেন ২০৭ জন। 

এদিকে এক সাংবাদিক দম্পতির নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসলেও একদিন পরে আবারো পরীক্ষা করলে নেগেটিভ রিপোর্ট আসায় পরীক্ষা ঠিক ভাবে হচ্ছে কি-না তা নিয়ে প্রশ্ন উঠেছে।

সিভিল সার্জন ডা. সেলিম মিঞা জানান, ঢাকায় ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরিতে পাঠানো ৩৯২ জনের নমুনার পরীক্ষার রিপোর্ট আসে মঙ্গলবার। এরমধ্যে ৫৭ জনের রিপোর্ট পজিটিভ। আক্রান্তদের মধ্যে জয়পুরহাট সদর উপজেলায় ১৭ জন, আক্কেলপুর উপজেলায় ৭ জন, কালাই উপজেলায় ২৬ জন ও পাঁচবিবি উপজেলায় ৭ জন। আক্রান্ত ব্যক্তিদের আক্কেলপুরের গোপীনাথপুরে আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে।

গত ২৯ জুন সোমবার সাংবাদিক ওমপ্রকাশ আগরওয়ালা স্ত্রীসহ আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন।  একদিন পর ১ জুলাই বুধবার জয়পুরহাটে আবারোও সাংবাদিক ওমপ্রকাশ পরীক্ষার জন্য নমুনা প্রদান করেন। মঙ্গলবারের পরীক্ষার রিপোর্ট দেয়া হলে সাংবাদিক ওমপ্রকাশ ও তার স্ত্রীর সোমবারের রিপোর্টে দুজনের করোনা পজিটিভ আসলেও পরে শুধু সাংবাদিক ওমপ্রকাশ এর দেয়া নমুনায় বুধবারের রিপোর্টে আসে নেগেটিভ। এ ঘটনায় জেলা স্বাস্থ্যবিভাগ নড়েচড়ে বসেছে।

সিভিল সার্জন ডা. সেলিম মিয়া সোমবারের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভকে সঠিক দাবী করে বলেন, বুধবারের নমুনা সংগ্রহে কোনও ত্রুটি হতে পারে। যার কারণে নেগেটিভ এসেছে। করোনা পজিটিভ আসা ব্যক্তির কমপক্ষে ৮ দিনের আগে নেগেটিভ আসার কোনও সুযোগ নাই বলেও মন্তব্য করেন তিনি। বর্তমানে সাংবাদিক ওমপ্রকাশ আগরওয়ালা আক্কেলপুরের বাড়িতে থেকেই করোনার চিকিৎসা নিচ্ছেন।

এসএস

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৬০৫০৭ ১৫০৪৩২ ৩৪৩৮
বিশ্ব ২০০৩৬৪৭২ ১২৯০৭৫২৯ ৭৩৪১৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়