logo
  • ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ২৯০৭ জন, সুস্থ হয়েছেন ২০৬২ জন: স্বাস্থ্য অধিদপ্তর

ম্যাজিস্ট্রেটের বিয়ের খবরে স্ত্রীর স্বীকৃতি চান আরও তিন নারী 

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ
|  ০৭ জুলাই ২০২০, ২২:১৪ | আপডেট : ০৭ জুলাই ২০২০, ২২:৩০
Nadir Hossain Shamim
নাদির হোসেন শামীম। ফাইল ছবি।
ময়মনসিংহের গৌরীপুরে তোলপাড় চলছে নির্বাহী ম্যাজিস্ট্রেট বরের বিয়ের খবরে। বিয়ের স্বীকৃতির দাবিতে শনিবার রাতে এক নারী অবস্থান নেয় ওই বরের গৌরীপুরে বাবার ভাড়া বাসায়। আরেক নারী রোববার ভোলা জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দেন। অপর নারীও চান স্ত্রীর স্বীকৃতি, এক ম্যাজিস্ট্রেটকে ৩ নারীর স্ত্রী’র স্বীকৃতি দাবি করায় এ নিয়ে শহরজুড়ে তোলপাড় চলছে।

৩৬ তম বিসিএস উর্ত্তীণ হন নাদির হোসেন শামীম। বর্তমানে ভোলা জেলায় সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসাবে কর্মরত আছেন। তিনি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়নের পশ্চিম শালীহর গ্রামের আব্দুল কুদ্দুসের পুত্র। 

পরিবার ও ভিকটিমদের সূত্রে জানা যায়, নাদির হোসেন শামীমের সঙ্গে সাতক্ষীরার আরেক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের বিয়ের সিদ্ধান্ত হয়। রোববার (৫ জুলাই/২০২০) ঢাকায় এ বিয়ে হওয়ার কথা ছিল। এ খবর শুনে স্বামীর স্বীকৃতির দাবিতে শনিবার (৪ জুলাই/২০২০) সন্ধ্যায় ২৫ ঊর্ধ্ব এক নারী গৌরীপুর পৌর শহরের উত্তর বাজার মহল্লায় নাদির হোসেন শামীমের বাবার ভাড়া বাসায় অবস্থান নেয়। ওই নারী এ সময় তাকে স্ত্রী মর্যাদা দেয়ার দাবি জানান। ঘটনার খবর পেয়ে পুলিশ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও এলাকাবাসী ঘটনাস্থলে যান। এ সময় আব্দুল কদ্দুছ জানান, তার ছেলের সঙ্গে তাদের পারিবারিক সম্পর্ক নেই। এই নারীর সঙ্গে তাদের ছেলের কোন সম্পর্ক আছে কিনা তা তিনি জানেন না।

অপরদিকে এই ম্যাজিস্ট্রেটের বিয়ের খবরে চট্টগ্রামের আরেক নারীও শামীমের স্ত্রী দাবি করেন। ওই নারী এ প্রতিনিধিকে জানান, তার সঙ্গে মুনশী দিয়ে ধর্মীয় শরীয়া মোতাবেক বিয়ে করে আড়াই বছর ঘরসংসারও করেছেন। তিনি এ অভিযোগটি স্থানীয় জনপ্রতিনিধি ও থানা প্রশাসকেও অবহিত করেছেন। 

এদিকে রোববার সকালে গৌরীপুরের আরেক নারী নাদির হোসেন শামীমের বিরুদ্ধে ভোলা জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ ইমেইলে প্রেরণ করেন। লিখিত অভিযোগে জানা যায়, নাদির হোসেন শামীমের সঙ্গে ২০০৭সালে তার সম্পর্ক হয়। সে সময় তিনি গৌরীপুর সরকারি কলেজ হোস্টেলে থেকে লেখাপড়া করতেন। মেয়েটি তখন ৮ম শ্রেণির ছাত্রী। সেই থেকে প্রেম ও ময়মনসিংহ শহরে নিয়ে একাধিক স্থানে এ মেয়ের সঙ্গে শারীরিক সম্পর্ক হয়। বিয়ের প্রলোভনে সর্বশেষ সম্পর্ক হয় ২০১৮ সালের ৩০ আগস্ট। 

অনুসন্ধানে জানা যায়, গত ২০ ফেব্রুয়ারি আরেক নারী বিয়ের দাবিতে নাদির হোসেন শামীমের বাবার রেলওয়ে স্টেশন এলাকার ভাড়া বাসায় অবস্থান নেয়। ওই নারী অযৌক্তিক দাবী নিয়ে পরিবারকে নির্যাতন-নিপীড়নের অভিযোগ এনে শামীমের বাবা উল্টো ওই নারীর বিরুদ্ধে গৌরীপুর থানায় সাধারণ ডায়রি করেন। জিডি নং ১৩১২, তারিখ ২০/০২/২০২০। এ নারীর বান্ধবী ঘটনার সাক্ষী দেয়া এবং তার বান্ধবীকে বিয়ে করার জন্য শামীমের পরিবারের অনুরোধ জানান। এই অনুরোধের ঘটনাকে ‘ভয়ভীতি প্রদর্শন’ উল্লেখ শামীমের ভাই কবীর হোসেন সুজন ২৩ ফেব্রুয়ারি আরেকটি সাধারণ ডায়েরী করেন। যার জিডি নং ১৪৩৮। সাধারণ ডায়েরী প্রসঙ্গে গৌরীপুর থানার সাব-ইন্সপেক্টর মোঃ এমদাদুল হক জানান, সাধারণ ডায়েরী করা হলেও তদন্ত-কাজ তাদের অনুরোধে বন্ধ রাখা হয়। এ প্রসঙ্গে রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় কবীর হোসেন সুজন বলেন, শামীমের বিয়ের অনুষ্ঠান রোববার (৫ জুলাই/২০২০) ঢাকায় সম্পন্ন হয়েছে। সদরঘাটে আছি, বর-কনেকে তুলে দিবো এই মুহূর্তে এর চেয়ে বেশি কিছু বলতে পারছি না। 

ঘটনা প্রসঙ্গে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন জানান, গৌরীপুর উত্তর বাজার এলাকায় বিয়ের দাবিতে এক নারীর অবস্থান নিয়েছে। খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও ভোলার জেলা প্রশাসক স্যারকে অবহিত করা হয়েছে। জেলা প্রশাসকের বিচারের আশ্বাস ও মেয়েটিকে ঘটনা এলাকায় মামলা করার পরামর্শ দেয়া হয়েছে। তিনি আরও জানান, রোববার আরেকটি মেয়ে লিখিত অভিযোগ নিয়ে আসে, তাকে জেলা প্রশাসক ময়মনসিংহ পাঠানো হয়েছে।

গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম জানান, নাদির হোসেন শামীম একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট বলে জেনেছি। তার বিয়ের খবরে এক মেয়ে তার বাবার বাড়িতে অবস্থান নেয়। ঘটনাস্থলে পৌর কাউন্সিলার মাসুদ মিয়া রতন ও দিলুয়ারা আক্তারকে পাঠানো হয়। এখন জানা গেছে আরও ২টি মেয়ের সঙ্গে নাদির হোসেন শামীম সাহেব অনৈতিক সম্পর্ক, তারাও মৌখিক অভিযোগ করেছেন। এ ঘটনায় আমরা বিব্রত।

মহিলা কাউন্সিলার দিলুয়ারা আক্তার জানান, মেয়েদের ঘটনা শোনে আমি বিস্মৃত!

কাউন্সিলার মাসুদ মিয়া রতন বলেন, একজন ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে নারীদের এতো অভিযোগ শোনে, আমরাও লজ্জিত। 

এ প্রসঙ্গে নাদির হোসেন শামীমের সঙ্গে যোগাযোগ করার জন্য তার ব্যবহৃত ৩টি মোবাইল নাম্বারে কল দিয়েও সংযোগ পাওয়া যায়নি। এমন কী, সরকারি মুঠোফোন নম্বরও বন্ধ রয়েছে। তার ব্যবহৃত ইমেইলে তথ্য পাঠিয়েও তার মতামত পাওয়া যায়নি। 

জিএ 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৬০৫০৭ ১৫০৪৩২ ৩৪৩৮
বিশ্ব ২০০৩৬৪৭২ ১২৯০৭৫২৯ ৭৩৪১৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়