• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিশ লাখ টাকার কালো মানিক 

ময়মনসিংহ প্রতিনিধি

  ০৭ জুলাই ২০২০, ২১:২০
black manik cows
কালো মানিক। ছবি- সংগৃহীত।

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ধানীখোলা দক্ষিণ ভাটিপাড়া গ্রামের জাকির হোসেন সুমন। মূলত ফিসারি ব্যবসা করেন তিনি। তবে গরু পালাও তার শখ। কয়েক বছর ধরে তিনি গরু পালন করছেন। গত বছর জাকির হোসেন লাল ও কালো রঙের দুটি গরু পালন করেন। গরু দুটির নাম রাখে লাল মানিক ও কালো মানিক। গরু দুটির দেহের গড়ন ও রঙ আকর্ষণীয় ছিল বলে জেলার আশপাশের গ্রাম থেকে গরু দুটি দেখতে ভীড় জমায় তার বাড়িতে। তবে গত ঈদে লাল মানিককে ১৩ লাখ টাকায় বিক্রি করেছিলেন। কাল মানিককে বিক্রি করতে না পারায় এখন আরও বড় এবং আরও আকর্ষণীয় হয়েছে দেখতে।

সম্প্রতি জাকির হোসেন জানান তিনি গরু বিক্রি করবেন। ঈদে কালো মানিককে বিক্রি করবেন বলে অনেকেই দেখতে আসছেন। কৌতূহলবশত কালো মানিকের দাম জিজ্ঞেস করলে জাকির হোসেন বিশ লাখ টাকা হাঁকান।

এ বিষয়ে আরটিভি অনলাইনের প্রতিবেদক জাকির হোসেনকে প্রশ্ন করলে তিনি বলেন, আমি ফিসারির ব্যবসা করি। শখ করে গরু পালন করি, টাকা রোজগারের জন্য নয়। আমি নিজেই গরুর অনেক যত্ন করি বলে বিক্রির সময় খুব কষ্ট লাগে। তাই শখের বশে দুটি গরুর নাম রাখি কালো মানিক ও লাল মনিক। গত বছর লাল মানিককে ঈদে বিক্রি করেছি। কালো মানিক রয়ে গেছে তাই কালো মানিককে আরও যত্ন করে বড় করেছি। প্রতিদিন বিভিন্ন জেলা-উপজেলা থেকে কাল মানিককে দেখার জন্য লোকজন আসছে। কাল মানিকের দাম ২০ লাখ টাকা চাচ্ছি। দেখি কত বিক্রি করতে পারি।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বড় খামারিদের কারসাজিতে ৫০০-তে নামছে না গরুর মাংস 
পান খেয়ে ১৮ লাখ টাকা খোয়ালেন গরু ব্যবসায়ী
ফের ৫৯৫ টাকায় গরুর মাংস বিক্রি করবেন খলিল
৫০০ টাকায় মাংস বিক্রি করতে চান খলিল, বর্ডার খুলে দেওয়ার দাবি
X
Fresh